ভোট এলেই বলবে মতুয়াদের নাগরিকত্ব দেবে, পরে পালিয়ে যায়! বিজেপিকে আক্রমণ মমতার

ভোট এলেই বলবে মতুয়াদের নাগরিকত্ব দেবে, পরে পালিয়ে যায়! বিজেপিকে আক্রমণ মমতার

187bcc2e7c2ff44fab8588677322c064

রাণাঘাট: রানাঘাটের হবিবপুরের ছাতিমতলা ময়দানে এদিন জনসভা করেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই জনসভা থেকে একাধিক ইস্যুতে বিজেপি সরকারকে আক্রমণ করেন তিনি। মতুয়াদের নাগরিকত্ব ইস্যু থেকে শুরু করে এনআরসি এবং এনপিআর নিয়ে কেন্দ্রীয় সরকারকে একহাত নেন মমতা। এদিন তিনি দাবি করেন,ভোট এলেই বিজেপি বলবে মতুয়াদের নাগরিক করে দেবে, তারপর ভোট মিটে গেলে পালিয়ে যাবে। এই প্রসঙ্গে মমতা স্পষ্ট দাবি করেন, মতুয়ারা প্রত্যেকে নাগরিক।

কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে এদিন জনসভায় দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বাংলায় এনআরসি এবং এনপিআর তিনি কিছুতেই করতে দেবেন না। এই সিদ্ধান্ত নিয়ে অসমে ইতিমধ্যেই ১৯ লক্ষ বাঙালির নাম বাদ দিয়ে দেওয়া হয়েছে। এদিকে বিজেপি বলছে মতুয়াদের নাগরিকত্ব দেবে। মমতা এই বিষয়ে স্পষ্ট দাবি করে বলেন, সব মতুয়ারা নাগরিক। ৫০-৬০ বছর ধরে থাকলে এমনিতেই নাগরিক হয়ে যায় সবাই। এতদিন ধরে যারা স্কুল এবং কলেজে পড়াশোনা করল, চাকরী করল, ব্যবসা করল, তাদের নতুন করে নাগরিকত্ব দেওয়া যায় না। এই কথা বলি বিজেপি সরকারকে তীব্র আক্রমণ করেন তিনি। একই সঙ্গে বললেন, যখনই নির্বাচন আসে তার আগেই বিজেপি বলে মতবাদের নাগরিকত্ব দেবে। এদিকে ভোট হয়ে গেলে তারা পালিয়ে যায়। এই কথা বলেই মতুয়াদের নাগরিকত্ব নিয়ে আশ্বাস দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি নদিয়াবাসীকে আশ্বস্ত করে তিনি জানান, বাংলায় এনআরসি এবং ইন্ডিয়ার কিছুতেই হতে দেবেন না তিনি, সকলে যেন মায়ের কলে নিশ্চিন্তে ঘুমান। 

এদিন তিনি আরও বলেন, বিজেপিতে মিথ্যে কথা বলার কোন জুড়িদার নেই। এমন ভাবে মিথ্যে বলে যেটা সবাই বিশ্বাস করে ফেলে। দলবদলের প্রসঙ্গে মমতা বলেন, তৃণমূল কংগ্রেসে কেউ এলে সে কালো, বিজেপিতে গেলে ভালো। একই সঙ্গে তিনি বলেন, তৃণমূলে গেলে ঘষটা সাবান, বিজেপিতে গেলে কেউ হয়ে যায় সানলাইট পাউডার। বিজেপি ওয়াশিং মেশিন বলে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *