কয়লা পাচারে ‘মাথা’র খোঁজ! জেলায়-জেলায় CBI ও ED-র অভিযান! নজরে গণেশ বাগারিয়া

কয়লা পাচারে ‘মাথা’র খোঁজ! জেলায়-জেলায় CBI ও ED-র অভিযান! নজরে গণেশ বাগারিয়া

76789ff6118512f68ba8da3c58e5a158

 

নিজস্ব সংবাদাদাতা, কলকাতা: কয়লা কেলেঙ্কারিতে সিবিআইএর পর এবার ইডির তল্লাশি অভিযান৷ সোমবার লেকটাউনের বাঙুর অ্যাভিনিউয়ে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা-ঘনিষ্ঠ ব্যবসায়ী গণেশ বাগাড়িয়ার বাড়িতে অভিযান চালায় ইডি। জানা গিয়েছে, লেকটাউনে তিনটি বাড়ি রয়েছে বাগাড়িয়ার। সেখানেও অবশ্য এদিন কারও হদিশ পাননি ইডির কর্তারা। জানা গিয়েছে, বাড়ির গেটে ঝুলছিল তালা । সম্প্রতি এই গণেশ বাগাড়িয়ার নামে উঠে এসেছিল চাঞ্চল্যকর তথ্য৷ জানা গিয়েছিল, নিজের ব্যবসার টাকা টলিউডে সিনেমা তৈরি কাজে লাগাতেন তিনি৷ একাধিক বাংলা ছবির প্রযোজক ছিলেন এই গণেশ বাগাড়িয়া৷

কয়লা পাচারকাণ্ডে সোমবার সকালে একযোগে রাজ্যের ১২ টি জায়গায় অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গড়িয়া, বাঙুর, কোন্নগরের মতো বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে তল্লাশি চলে। প্রসঙ্গত, গত ২২ ডিসেম্বর গণেশ বাগারিয়ার এই বাড়িতেই অভিযান চালিয়েছিল সিবিআই। এছাড়াও কোন্নগরে অমিত সিং এবং নীরজ সিংয়ের বাড়িতে আগে সিবিআই অভিযান চালিয়েছিল। বাজেয়াপ্ত করা হয়েছিল বিভিন্ন সরঞ্জাম। মূলত কয়লা পাচার কাণ্ডে এই ব্যবসায়ীদের সঙ্গে লালার ঘনিষ্ঠতার কথা উঠে এসেছে। তবে, এখনও মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার খোঁজ পায়নি সিবিআই। তবে এ বার কোটি কোটি টাকার আর্থিক তছরুপের হদিশ পেতে কোমর বেঁধে নেমে পড়েছে ইডিও।

এছাড়াও এদিন সকাল ১০ টা নাগাদ গড়িয়ায় নারকেলবাগানের কাছে বিশ্বজিৎ মালাকার নামে এক ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালায় ইডির অপর একটি দল। তবে তখন বাড়িতে কেউ ছিলেন না। সূত্রের খবর, দুবাইয়ে ব্যবসা আছে বিশ্বজিতের। সেই ব্যবসার মাধ্যমে কয়লা পাচারের টাকা লেনদেন করা হত বলে অনুমান করছেন তদন্তকারীরা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *