বিনামূল্যে করোনা টিকা! ভোটের আগে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

বিনামূল্যে করোনা টিকা! ভোটের আগে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

fcb497b3371eca0e03eb506548aa3e6d

কলকাতা: অতিমারীর আবহে করোনা ভ্যাকসিনের আশ্বাসে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন রাজ্যবাসী। চলতি মাস থেকেই শুরু হতে চলেছে টিকাকরণ প্রক্রিয়া। আর তার আগেই রাজ্যের মানুষের জন্য সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের প্রতিটি মানুষ সরকারের তরফ থেকে সম্পূর্ণ বিনামূল্যে করোনা টিকা পাবেন,  এমনটাই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।   বিনামূল্যে টিকার বার্তা দিয়ে রাজ্যের পুলিশকর্মীদের মোবাইলে মেসেজ পাঠিয়েছিলেন তিনি। আর এদিন করোনা মোকাবিলায় সমস্ত রাজ্যবাসীকেই বিনামূল্যে টিকা দেওয়ার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, এই মর্মে রাজ্যের স্বাস্থ্যকর্তাদের চিঠিও পাঠিয়েছেন তিনি। এদিন মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী জানা গেছে, প্রাথমিক ভাবে টিকাকরণ প্রক্রিয়ায় প্রাধান্য পাবেন প্রথম সারির করোনা যোদ্ধারাই। বিনামূল্যে টিকাকরণের ব্যবস্থার আদেশ জানিয়ে মুখ্যমন্ত্রীর লেখা চিঠি পৌঁছেছে রাজ্যের প্রত্যেক জেলার স্বাস্থ্য অধিকর্তাদের কাছেই।

বস্তুত, রাজ্যে আসছে পুণের সিরাম ইনস্টিটিউট নির্মিত করোনা ভ্যাকসিন ‘কোভিশিল্ড’। তাই এই মুহূর্তে রাজ্য জুড়ে টিকাকরণের শেষ বেলার প্রস্তুতি তুঙ্গে। কীভাবে এই ভ্যাকসিন রাজ্যবাসীর মধ্যে বণ্টন করা হবে, তার রূপরেখা স্থির করেছে স্বাস্থ্যদফতর। এক্ষেত্রে প্রথম দফায় রয়েছেন রাজ্যের প্রথম সারির ৩ কোটি করোনা যোদ্ধা। পরে ধাপে ধাপে শিশু ও বয়স্কদেরও টিকা দেওয়া হবে, বলে জানা গেছে সূত্রের খবরে। প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে স্বাস্থ্য কর্মীর পাশাপাশি রয়েছেন পুলিশ কর্মীরাও। তবে সমস্ত রাজ্যবাসীই বিনামূল্যে টিকা পাবেন, এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সংকটের সময়ে এই ঘোষণা করতে পারছেন বলে চিঠিতে আনন্দও প্রকাশ করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *