‘দিলীপ ঘোষ সংসার করেননি, তাই রাজ্যটা ভালোই চালাবেন’, মত সৌমিত্রর

‘দিলীপ ঘোষ সংসার করেননি, তাই রাজ্যটা ভালোই চালাবেন’, মত সৌমিত্রর

7792a5855a78a0ea261aaf9ad82fd8f8

কলকাতা: একুশের বিধানসভা নির্বাচনের আগে নানা বিষয়কে কেন্দ্র করে ক্রমেই উত্তাপ ছড়াচ্ছে বঙ্গ রাজনীতির অন্দরমহলে। একদিকে যেমন লোকসভা নির্বাচনের সাফল্যকে হাতিয়ার করে মসনদ দখলের লড়াইয়ে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়েছে বিজেপি, অন্যদিকে তেমনি ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূলও। এহেন রাজনৈতিক আবহেই এবার বিজেপির তরফে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ফাঁস করলেন সৌমিত্র খাঁ।

বিধানসভা নির্বাচনের বাকি আর মাত্র আড়াই মাস। এপ্রিলের শুরুর দিকেই ভোটের দামামা বেজে উঠতে চলেছে, এমনটাই জানা গেছে সূত্রের খবরে। এর মাঝে গেরুয়া শিবিরের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে, তা নিয়ে দীর্ঘদিন ধরেই চলে আসছে জল্পনা। কিন্তু বরাবরই এই প্রশ্নের সামনে মুখে কুলুপ এঁটেছেন রাজ্যের বিজেপি নেতৃত্ব। ফলে একাধিক শীর্ষ স্থানীয় নেতাকে নিয়ে ঘনিয়েছে জল্পনা।

বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ এদিন হঠাৎই খুলে দিলেন মুখের সেই কুলুপ। স্পষ্ট জানালেন, আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি জয় লাভ করলে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন স্বয়ং বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কোনোরকম রাখঢাক না করেই সৌমিত্র খাঁর এহেন মন্তব্যে খানিক অস্বস্তিতে পড়েছে পদ্ম শিবির।

বস্তুত, সোমবার পশ্চিম মেদিনীপুরের দাঁতনে এক জনসভায় যোগ দিয়েছিলেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। সেখান থেকেই সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীর প্রশংসা করতে গিয়ে মুখ্যমন্ত্রী নিয়ে বেফাঁস মন্তব্যটি করে বসেন তিনি। বলেন, ‘‘শুভেন্দু অধিকারীর নেতৃত্বে তৃণমূল কংগ্রেস ভেঙে যাবে, আর দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রী হবেন।’’ এখানেই শেষ নয়, দিলীপ ঘোষ কোনোদিন সংসার করেন নি, আর সেই জন্যেই তিনিই রাজ্য চালাবেন বলে নিজের বিশ্বাসের কথা জানিয়েছেন সৌমিত্র খাঁ।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি সংসার ভেঙেছে বিজেপির যুব মোর্চার প্রেসিডেন্ট সৌমিত্র খাঁর। তাঁর স্ত্রী সুজাতাদেবী হঠাৎ বিজেপি ছেড়ে যোগ দিয়েছেন ঘাসফুলে। এই দলবদলের জেরে স্ত্রীকে বিবাহ বিচ্ছেদের নোটিশও পাঠিয়েছেন সৌমিত্র খাঁ। কিছুদিন আগেই তাঁদের ব্যক্তিগত সম্পর্কের এই টানাপোড়েন আলোড়ন সৃষ্টি করেছিল রাজনৈতিক মহলে। তবে দলের কাজে তিনি একনিষ্ঠ কর্মী, স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের কোনো প্রভাব দলীয় কার্যে পড়বে না, এমনটাই দাবি করেছিলেন সৌমিত্র খাঁ। তবে বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রীর নাম ফাঁস করে দিয়ে এবার দলকে বিপাকে ফেলেছেন তিনি৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *