কেডি সিংয়ের ‘ডান হাত’ ছিলেন মুকুল! গ্রেফতারির দাবি তুলে বিস্ফোরক কুণাল

কেডি সিংয়ের ‘ডান হাত’ ছিলেন মুকুল! গ্রেফতারির দাবি তুলে বিস্ফোরক কুণাল

64c1cf1a8fb9b5a62026e7fe1189e777

কলকাতা: তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ গ্রেফতার হতেই‌ বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়কে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বললেন, মুকুল রায়ই সুদীপ্ত সেনের সারদা চিটফান্ড সংস্থাকে অ্যালকেমিস্টের হাতে তুলে দিতে চেয়েছিলেন। তিনি ছিলেন ম্যান অফ অ্যালকেমিস্ট! তাঁকে অবিলম্বে গ্রেফতার করতে হবে।

এদিন কুণাল জানান, কেডি সিংকে তৃণমূল কংগ্রেসের এসেছিলেন মুকুল রায়। অ্যালকেমিস্টের যাবতীয় কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছেন তিনি। এই প্রেক্ষিতে বিজেপি নেতা তথা বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় কে গ্রেফতার করা হোক বলে দাবি তুলেছেন তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ। পাশাপাশি তিনি আরো জানিয়েছেন, কেডি সিংয়ের ডান হাত হিসেবে কাজ করতেন মুকুল রায়। এমনকি সারদা কাণ্ডের মূল অভিযুক্ত সুদীপ্ত সেন আদালতকে যে বয়ান দিয়েছিলেন সেখানেও কেডি সিং এবং মুকুল রায়ের নাম ছিল। এই প্রেক্ষিতে কুণালের দাবি, ইডি যাতে তাকে কিছু না করতে পারে সেই কারণেই এখন বিজেপিতে যোগদান করেছেন তিনি। এই প্রেক্ষিতে কুণালের হুঁশিয়ারি, তিনি সবকিছুর শেষ দেখে ছাড়বেন।

প্রসঙ্গত, আর্থিক তছরুপ মামলায় গ্রেফতার তৃণমূলের প্রাক্তন সাংসদ কে ডি সিং৷ দিল্লি থেকে তাঁকে গ্রেফতার করেছে ইডি৷ অ্যালকেমিস্ট গ্রুপের নামে বাজার থেকে হাজার হাজার কোটি টাকা তোলার অভিযোগ রয়েছে তৃণমূলের এই প্রভাবশালী প্রাক্তন সাংসদের বিরুদ্ধে৷ রয়েছে বিদেশে টাকা পাচারের মতো অভিযোগ৷ অ্যালকেমিস্ট গ্রুপের বাজার থেকে বেআইনি ভাবে টাকা তোলার অভিযোগে দিল্লি থেকে গ্রেফতার করেছে ইডি৷ ইডি সূত্রে খবর, ২৩৯ কোটি টাকা দুর্নীতির অভিযোগ রয়েছে তৃণমূলের প্রাক্তন সাংসদ তথা অ্যালকেমিস্ট গ্রুপের কর্ণধার কে ডি সিংয়ের বিরুদ্ধে৷ কেডি সিংয়ের অ্যালকেমিস্ট ইনফ্রা রিয়ালটি সংস্থার বিরুদ্ধে ২০১৬ সালে প্রতম মামলা দায়ের করে তদন্ত শুরু করেছিল ইডি৷ সেবির অনুমতি ছাড়াই বাজার  থেকে ১ হাজার ৯১৬ কোটি টাকা তোলার অভিযোগ রয়েছে৷ তদন্তে নেমে ব্যাঙ্ক অ্যাকাউন্টসহ ২৩৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে রেখেছিল তদন্তকারী সংস্থা ইডি৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *