‘২০২১-এ বিজেপি সাফ’, একি বললেন গেরুয়া নেতা!

‘২০২১-এ বিজেপি সাফ’, একি বললেন গেরুয়া নেতা!

c630d148bba59f6712f5c49b297ef70d

কলকাতা: বিধানসভা নির্বাচন হতে আর কয়েক সপ্তাহ দেরী‌। তার আগে রাজনৈতিক মৌখিক যুদ্ধ শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই এবং তার ঝাঁজ দিন দিন আরো বাড়ছে। সুযোগ পেলেই একে অপরকে আক্রমণ করছে দলগুলো। এবার তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে বেজায় বিপদে পড়ল বিজেপি। গেরুয়া নেতার মুখ থেকে বেরিয়ে গেল, ‘২০২১ সালে বিজেপি সাফ’! এই মন্তব্যকেই হাতিয়ার করে পাল্টা আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস।

রাজনৈতিক প্রচার হোক কিংবা কোনও জনসভা এবং কর্মসূচি, বারংবার বিজেপি বলে এসেছে, ‌২০২১ সালে তৃণমূল কংগ্রেস শেষ হয়ে যাবে। এই প্রেক্ষিতে তাদের স্লোগান, ২০১৯-এ তৃণমূল হাফ, ২০২১-এ সাফ। এই কথা বলতে গিয়েই এবার বিপাকে বাংলার বিজেপি সহ পর্যবেক্ষক অরবিন্দ মেনন। তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে ভুলবশত তিনি বলে ফেললেন, ২০২১ সালে সাফ হয়ে যাবে বিজেপি! এই মন্তব্যটি হাতিয়ার করে বিজেপিকে কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস। সাংসদ সৌগত রায় গেরুয়া শিবিরকে এক হাত নিয়ে বলেন, উনি একদম ঠিক বলেছেন। বাংলার বিধানসভা নির্বাচনে ক্ষমতায় আসবে তৃণমূল কংগ্রেসই।

দলবদল আবহে এখন বিজেপির থেকে কিছুটা হলেও ব্যাকফুটে চলে গিয়েছে তৃণমূল কংগ্রেস। কারণ একাধিক বিধায়ক এবং শুভেন্দু অধিকারীর মত মন্ত্রী দল ছেড়ে চলে গিয়েছেন গেরুয়া শিবিরে। অন্যদিকে দলের মধ্যে বেশ কয়েকজনকে নিয়ে এখন ধোঁয়াশা বর্তমান। রাজীব বন্দ্যোপাধ্যায় এবং বৈশালী ডালমিয়াকে নিয়ে টানাপোড়েন ছিলই, সম্প্রতি বিতর্ক বাড়িয়েছেন লক্ষ্মীরতন শুক্লা এবং এখন সবার নজর তৃণমূল কংগ্রেসের তিনবারের সাংসদ শতাব্দী রায়ের ওপর। সকলেরই তৃণমূল কংগ্রেস দল ছেড়ে বিজেপিতে যাওয়ার সম্ভাবনা প্রবল। এদিকে আগামী কাল দিল্লিতে যাচ্ছেন শতাব্দী রায়, সেখানেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। এদিন আবার তাঁর বাড়িতে গিয়ে হাজির হয়েছিলেন জন্য মূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ। যদিও দুজনের মধ্যে কি কথা হয়েছে সেই ব্যাপারে কিছুই জানাননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *