৪১ বিধায়ক যোগ দেবেন বিজেপিতে, বিস্ফোরক কৈলাশ বিজয়বর্গীয়

৪১ বিধায়ক যোগ দেবেন বিজেপিতে, বিস্ফোরক কৈলাশ বিজয়বর্গীয়

7b6c7cd65ec8dac7c8b60a317e4bf97a

কলকাতা: কমপক্ষে  ৪১ জন তৃণমূল বিধায়ক বিজেপিতে যোগ দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে আছে, ইন্দোরে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়। তাঁর কথায় ফের জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

কয়েকদিন আগে রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকও এমনই বিস্ফোরক দাবি করেছিলেন। তিনি বলেছিলেন, ‘‘৬-৭ জন বিধায়ক সাংসদ তৃণমূলে ফেরার জন্য লাইনে দাঁড়িয়ে আছে। যেকজন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিল তারাও তৃণমূলে ফিরে আসতে চায়। মে মাসের প্রথম সপ্তাহের মধ্যেই এরা দলে যোগ দেবেন। এরা এখন বলছে, আমাদের একটু জায়গা করে দিন। আমরা ভুল করেছিলাম।’’

সেই মন্তব্যের পাল্টা জবাব দিলেন কৈলাশ বিজয়বর্গীয়। ইন্দোরে এক সভায় বিজেপি নেতা জানালেন, ‘‘তৃণমূলের ৪১ জন বিধায়ক মন্ত্রীর তালিকা আমাদের কাছে আছে। তারা বিজেপির সঙ্গে যোগাযোগ রেখে চলছেন। তারা প্রত্যেকেই বিজেপিতে যোগদান করতে চান। তবে সবাইকেই তো আর নেওয়া হবে না। আমাদের দলের জন্য কারা যোগ্য, সেটা এখন দেখছি। কোনও বিধায়কের ভাবমূর্তি খারাপ হলে তাকে নেওয়া হবে না।”

এদিকে কৈলাশের কথা একেবারেই মানতে নারাজ রাজ্যের শাসকদল। তবে রাজ্য রাজনীতির ওয়াকিবহাল মহল তার কথা একেবারে উড়িয়ে দিতে পারছেন না। গত ডিসেম্বরে মেদিনীপুরের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতেই ভাঙন শুরু হয় জোড়াফুল শিবিরে। একের পর এক বিধায়ক নেতারা তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়ে ভিড়ছেন। এরই মধ্যে আবার গত কয়েকদিন ধরে দলের সঙ্গে দূরত্ব বজায় রেখে চলছেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। সাংসদ শতাব্দী রায়ের ফেসবুক পোস্ট ঘিরেও শুরু হয় বিতর্ক, পরে যদিও তা কেটে গিয়েছে৷ এই পরিস্থিতিতে দাঁড়িয়ে কৈলাশ বিজয়বর্গীয়র কথা একেবারে ফেলনা নয় বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *