ভোটের মুখে আরও বড় দায়িত্বে শুভেন্দু, বিজেপির কোর-কমিটিতে নন্দীগ্রামের ‘মুক্তিসূর্য’!

ভোটের মুখে আরও বড় দায়িত্বে শুভেন্দু, বিজেপির কোর-কমিটিতে নন্দীগ্রামের ‘মুক্তিসূর্য’!

a567c99321b8cc986b01dfeca0c308e5

কলকাতা: পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগে, দিলীপ ঘোষ, অমিতাভ চক্রবর্তী এবং অন্যান্যদের রাজ্য বিজেপি নেতৃত্বের সঙ্গে গোপন বৈঠক সারলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্য বিজেপি সূত্রে খবর, নির্বাচনের আগেই বিজেপির কোর-কমিটি’তে আসতে চলেছেন শুভেন্দু অধিকারী। সেই কথাই স্পষ্ট করে দিয়েছেন অমিত শাহ। অর্থাৎ, বঙ্গ বিজেপির রথী-মহারথীদের মধ্যে স্থান করে নিলেন শুভেন্দু। যে কমিটিতে ইতিমধ্যেই রয়েছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ এবং সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় – সেখানে এবার থাকবেন শুভেন্দু। দলের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে এবার শামিল হবেন তিনিও। অমিত শাহের সঙ্গে কোর কমিটির বৈঠকেও তিনি উপস্থিত থাকবেন।

ওই সভার অন্যান এজেন্ডা এখনও অজানা হলেও  স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে বৈঠককালে বিধানসভা নির্বাচনের আগে যে পথ রয়েছে তার বিষয়ে আলোচনা হয়েছে তা জানা গেছে। একাধিক প্রতিবেদন অনুসারে, পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন এপ্রিলের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে এবং মে মাসে ফলাফল ঘোষণা হতে পারে বলে আশা করা হচ্ছে। বৃহস্পতিবার উপ-নির্বাচন কমিশনার সুদীপ জৈন পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি পর্যালোচনা করেছেন এবং রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন, সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর প্রকাশিত করেছে ‘দ্য হিন্দু’ ।

এদিকে, বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত, কৈলাস বিজয়বর্গিয় দাবি করেছেন যে, ভারতীয় জনতা পার্টিতে যোগ দিতে চান এমন ৪১ জন তৃণমূল নেতার একটি তালিকা তাঁর কাছে রয়েছে। বিজেপি সাধারণ সম্পাদক বলেছিলেন যে এই নেতারা বিজেপিতে যোগ দিলে রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় সরকার  পড়ে যাবে। তবে এই ধরণের মন্তব্য বিজেপি নেতারা এই প্রথম করছেন, তা নয়। লোকসভা নির্বাচনের আগেও তারা এমন মন্তব্য করেছেন।

বিজেপির মূল ম্যাথা ব্যথার কারণ হতে পারে প্রশান্ত কিশোর। তিনি বিজেপিকে খুব ভালো চেনেন। তিনি গোপন স্ট্রাটেজি বানাচ্ছেন। অমিত শাহদের বাংলা নিয়ে চিন্তাভাবনা যখন শুরু হল, মমতা বন্দ্যোপাধ্যায় এই ব্যক্তিকে ভোট-স্ট্রাটেজি তৈরির দায়িত্ব দিয়েছেন। টাইমস নাউয়ের সাথে সাক্ষাৎকারে তিনি বলেছেন, যে বিজেপি ২৯৪-আসন বিধানসভায় দ্বি-অঙ্কের সংখ্যা অতিক্রম করার সম্ভাবনা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *