ফ্লেক্সে পড়ল কালি, কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে দেখানো হল কালো পতাকা

ফ্লেক্সে পড়ল কালি, কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে দেখানো হল কালো পতাকা

ab1da498846e1f750914fa463000166a

বৈদ্যবাটি: বিধানসভা নির্বাচনের পারদ হুহু করে চড়ছে। সেই সঙ্গে বাড়ছে রাজনৈতিক টক্কর। এবার বৈদ্যবাটিতে তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে কালোপতাকা দেখাদো ভারতীয় জনতা পার্টি। একইসঙ্গে উত্তরপাড়ায় কল্যাণের একাধিক ফ্লেক্স লাগানো হয়েছে কালি। এই ঘটনায় ইতিমধ্যে এক বিজেপি নেতাকে আটক করেছে পুলিশ। যদিও বিজেপির তরফে দাবি করা হয়েছে, সীতাকে অপমানের জন্যই কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এই ঘটনা ঘটানো হয়েছে।

কিছুদিন আগে উত্তরপ্রদেশের হাথরসের ঘটনার নিন্দা করতে গিয়ে নির্যাতিতা নাবালিকার সঙ্গে সীতার তুলনা টেনে বসেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি মন্তব্য করেছিলেন, ভাগ্যিস রাবণ সীতাকে অপহরণ করেছিলেন, না হলে তার অবস্থা হাথরসের মেয়ের মতো হত। এই মন্তব্যের পর ছিছিক্কার শুরু করে বিজেপি এবং একাধিক হিন্দুত্ববাদী সংগঠন। আজ সেই ঘটনার প্রেক্ষিতে বৈদ্যবাটিতে কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে কালো পতাকা দেখানো বিজেপি। কিছুদিন আগে মহন্ত পরমহংস চরম হুমকি দিয়ে জানিয়েছিলেন, সীতাকে অপমান করার জন্য যদি কেউ কল্যান বন্দ্যোপাধ্যায়ের মাথা কেটে নিয়ে আসতে পারে তাহলে তাকে তিনি পাঁচ কোটি টাকা পুরস্কার হিসেবে দেবেন। সেই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। 

কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পরে ভারতীয় জনতা যুব মোর্চা নামে একটি সংগঠন কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে এফআইআর দায়ের করে। তারা দাবি করে এই মন্তব্য করে করলেন হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত দিয়েছেন। একই সঙ্গে প্রয়াগরাজ থেকে অযোধ্যা সাধুসন্ন্যাসীদের একটা বড় অংশ এই মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। এই প্রেক্ষিতেই মহন্ত পরমহংস জানিয়েছেন, সস্তার রাজনীতি করার জন্য দেব-দেবীদের নাম নেওয়া হচ্ছে, হিন্দু ধর্মকে অপমান করা হচ্ছে। কল্যান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি চরম হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যে তার মাথা কেটে নিয়ে আসবে তাকে তিনি পাঁচ কোটি টাকা দেবেন। তাঁর একটাই বক্তব্য, তৃণমূল কংগ্রেসের ওই সাংসদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। এদিকে কল্যান বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের পর ইতিমধ্যেই অনশনে বসেছে সাধুসন্ন্যাসীদের একটা বড় অংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *