দিলীপ-শুভেন্দুর মিছিলে চরম বিশৃঙ্খলা, ছোড়া হল ইট! অভিযুক্ত তৃণমূল

দিলীপ-শুভেন্দুর মিছিলে চরম বিশৃঙ্খলা, ছোড়া হল ইট! অভিযুক্ত তৃণমূল

কলকাতা: দীর্ঘ পাঁচ বছর পর এদিন নন্দীগ্রামে গিয়ে জনসভা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিকেলে দক্ষিণ কলকাতায় দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে বিজেপির শোভাযাত্রা বেরিয়েছিল। সেই শোভাযাত্রা ঘিরে চরম উত্তেজনার পরিস্থিতি সৃষ্টি হয়। মিছিল লক্ষ্য করে ছোড়া হয় ঢিল, এই ঘটনায় ইতিমধ্যেই অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের দিকে। হামলার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সেখানে দেখা যাচ্ছে কয়েকজন নির্দিষ্ট দলের দলীয় পতাকা নিয়ে মিছিলের দিকে ইট ছুড়ছে।

বাংলার রাজনৈতিক প্রেক্ষাপটে আজকের দিন ভীষণ গুরুত্বপূর্ণ। কারণ একদিকে শুভেন্দু অধিকারী গড় নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় সভা করেছেন, এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের গড় দক্ষিণ কলকাতায় শোভাযাত্রা করেছেন শুভেন্দু অধিকারী। যদিও শোভাযাত্রা ঘিরে বিশৃংখল পরিস্থিতি সৃষ্টি হওয়ায় রাজনৈতিক তরজা বেড়েছে আরও কয়েকগুণ। এর আগে শুভেন্দু অধিকারী যে যে জায়গায় সভা করেছেন সেখানেও একই ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। এদিনও দক্ষিণ কলকাতায় একই ধরনের পরিস্থিতিতে সার্বিকভাবে আরো উত্তেজনা বেড়েছে। প্রসঙ্গত এদিন, টালিগঞ্জ ট্রাম ডিপো থেকে শুরু করে রাসবিহারী এভিনিউ পর্যন্ত হয়েছে শুভেন্দু অধিকারী এবং দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপির মিছিল। পিএসসি ভবনের কাছে পৌঁছতেই রাস্তার এক প্রান্ত থেকে পরপর ঢিল ছোড়া হয় মিছিল উদ্দেশ্য করে। রাজনৈতিক দলের উত্তেজনা এই জায়গায় পৌঁছেছিল তা মনে করতে গেলে অবশ্যই কষ্ট করতে হবে।

এর আগে ডায়মন্ড হারবারে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয় হামলা নিয়ে ব্যাকফুটে রয়েছে তৃণমূল কংগ্রেস। সেই ঘটনার পরেও শুভেন্দু অধিকারী একাধিক সবাই এইরকম বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। প্রত্যেকবার কাঠগড়ায় দাঁড়িয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আজকের দক্ষিণ কলকাতার বিজেপির মিছিল ব্যতিক্রম কিছু ঘটাল না। এই প্রেক্ষিতে এবার বিজেপির তরফ থেকে ঠিক কী মন্তব্য করা হয় তার জন্য অপেক্ষা করতে হচ্ছে। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই মুখ খুলেছে বিরোধীরা। তৃণমূল কংগ্রেসকে গুন্ডামির অভিযোগে অভিযুক্ত করেছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *