‘হিসেব করে করে কাল উত্তর দেব’, নন্দীগ্রাম প্রসঙ্গে হুঁশিয়ারি শুভেন্দুর

‘হিসেব করে করে কাল উত্তর দেব’, নন্দীগ্রাম প্রসঙ্গে হুঁশিয়ারি শুভেন্দুর

কলকাতা: গত বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই নন্দীগ্রামের প্রার্থী ঘোষণা করে দিয়েছিল তৃণমূল কংগ্রেস। প্রার্থী হয়েছিলেন বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই নন্দীগ্রামের প্রার্থী ঘোষণা হয়ে গেল। এবার বিরাট চমক দিয়ে সেখানের প্রার্থী হিসেবে নিজেকে ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এই প্রসঙ্গে এখনই কোনো মন্তব্য করতে চাইলেন না বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তাঁর স্পষ্ট কথা, আগামীকাল তাঁর সভায় তিনি হিসেব করে করে সব উত্তর দিয়ে দেবেন! একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় বহিরাগতরা ছিল বলেও পরোক্ষভাবে অভিযোগ করেন তিনি।

বিজেপির শোভাযাত্রায় এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এবং নন্দীগ্রাম প্রসঙ্গে কথা বলতে গিয়ে শুভেন্দু অধিকারী এ দিন জানান, “উত্তরটা আমি কাল সভায় দিয়ে দেব। ৩০,০০০ লোক নিয়ে আজকের সভা করেছে। ৭ টা জেলা থেকে লোক নিয়ে এসেছে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, কলকাতা, দুর্গাপুরের বাস… সভাটা কার্যত হায়দরাবাদের একটা পার্টি আছে না, ওই পার্টির সভা হয়েছে। এর উত্তর কালকে দেব, হিসেব করে করে দেব।” মমতা বন্দ্যোপাধ্যায় নিজেকে নন্দীগ্রামের প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। তিনিও কি নন্দীগ্রামের বিজেপির প্রার্থী হতে চলেছেন, এই প্রসঙ্গে শুভেন্দু বলেন, “এইটা ওনাদের প্রাইভেট লিমিটেড কোম্পানির ব্যাপার। অন্য কোম্পানি সম্পর্কে আমি কি মন্তব্য করব। আমার কোন মন্তব্য নেই। পশ্চিমবঙ্গের ভোটার হলে যে কোনও জায়গায় যে কেউ লড়তে পারে। ওই ব্যাপারে আমি মন্তব্য করব না। উত্তর যা দেওয়ার সভাতেই দিয়ে দেব”। নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী হওয়ার প্রসঙ্গে এখনো পর্যন্ত খুব একটা আক্রমনাত্মক হতে পারলেন না শুভেন্দু অধিকারী, মত বিশেষজ্ঞ মহলের।

একই সঙ্গে এদিনের শোভাযাত্রা থেকে শুভেন্দু অধিকারী জানান, তিনি একটি শৃঙ্খলিত রাজনৈতিক দলের সদস্য হয়েছেন, রাষ্ট্রীয় নেতা অমিত শাহ তাঁকে আপন করে নিয়েছেন, এক মাসের মধ্যেই তিনি বিজেপি রাজ্য সভাপতির সঙ্গে মিছিল করছেন। এই সম্মান তিনি আগের দলে কোনদিন পাননি। অন্যদিকে এই শোভা যাত্রার সময়েই, মিছিল লক্ষ্য করে ছোড়া হয় ঢিল, এই ঘটনায় ইতিমধ্যেই অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের দিকে। হামলার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সেখানে দেখা যাচ্ছে কয়েকজন নির্দিষ্ট দলের দলীয় পতাকা নিয়ে মিছিলের দিকে ইট ছুড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *