৪ জেলায় ৪০ প্রকল্প! পুরুলিয়া থেকে বড় পদক্ষেপ মুখ্যমন্ত্রীর

৪ জেলায় ৪০ প্রকল্প! পুরুলিয়া থেকে বড় পদক্ষেপ মুখ্যমন্ত্রীর

677b8492d80d47ec0ae4277bc6e8eb0a

পুরুলিয়া: প্রতিশ্রুতি রক্ষার ময়দানে নেমে পড়লেন এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়া সফরে গিয়ে চার জেলার ৪০ প্রকল্পের শিল্যান্যাস করলেন মুখ্যমন্ত্রী। বুধবার দুপুরে সার্কিট হাউস থেকে বেলগুমা পুলিশ লাইনে এসে একটি কনফারেন্সের মাধ্যমে এই ৪০ টি প্রকল্পের শিল্যান্যাস করেন মুখ্যমন্ত্রী। 

চার জেলায় ৪০ প্রকল্পের এই তালিকায় রয়েছে ঝাড়গ্রাম জেলার ৩৩ টি প্রকল্প। এছাড়াও পুরুলিয়া জেলায় ২ টি এবং পশ্চিম মেদিনীপুর ও মুর্শিদাবাদে রয়েছে একটি করে প্রকল্প। পুরুলিয়ার দুটি প্রকল্পের মধ্যে রয়েছে বান্দয়ান বাস ডিপো এবং মানবাজার বাস ডিপো। অনুষ্ঠান চলাকালীন নির্মিয়মান এই দুই বাস ডিপোর কাজ এদিন বন্ধ রাখা হয় এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্যমন্ত্রীর বার্তা সেখানের মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়। এদিন মুখ্যমন্ত্রী পুরুলিয়ার ওই এলাকার দুই সামাজিক সংগঠনের নেতাকে ডেকে পাঠান এবং তাদের সঙ্গে ওই এলাকায় কাজের খতিয়ানের খবর নেন। বুধবার মুখ্যমন্ত্রীর কাছে এসে এলাকায় কত কাজ হয়েছে এবং কত কাজ বাকি আছে তা বলে যান কুড়মি সমাজপতি অজিতপ্রসাদ মাহাত এবং ভারত জাকাত মাঝি পারগনা মহলের জেলা পারগানা রতনলাল হাঁসদা। সূত্রের খবর, পুরুলিয়ার ওই নির্দিষ্ট এলাকার বকেয়া কাজ তাদের দ্রুত সম্পন্ন করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর পুরুলিয়া সফর এবং সেখানে মানুষের প্রতি সরকারের সুহৃদ বার্তা পুরুলিয়ার লালমাটিতে আবার ঘাসফুলের ভিতকে শক্ত করতে চাওয়ার ইঙ্গিত বহন করছে, এমনটাই মনে করছে রাজ্যের বিশেষজ্ঞ মহল। এছাড়াও একাধিক প্রকল্পের শিল্যান্যাস ও উদ্বোধন আগামী নির্বাচনকে সামনে রেখে যথেষ্ট গুরুত্বপূর্ণ ও ইঙ্গিতবাহী বলেও মনে করা হচ্ছে। 

ফাইল ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *