শুরু হল ট্যাবের টাকা পাঠানো, ১৫ লক্ষ বিধবা ভাতা-পেনশনের আবেদনও মঞ্জুর

শুরু হল ট্যাবের টাকা পাঠানো, ১৫ লক্ষ বিধবা ভাতা-পেনশনের আবেদনও মঞ্জুর

63349162fd4ab8b0dc9905ad2dea021d

কলকাতা: কথা রাখল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। প্রতিশ্রুতি অনুযায়ী আজ থেকে পড়ুয়াদের ট্যাবের টাকা দেওয়া শুরু করল তারা। একইসঙ্গে দুয়ারে সরকার কর্মসূচিতে প্রায় ১৫ লক্ষ বিধবা ভাতার যে আবেদন জমা পড়েছে তাদের টাকা দেওয়ার কথাও ঘোষণা করা হল এদিন। এদিন ভার্চুয়াল অনুষ্ঠানে পড়ুয়াদের সঙ্গে কথা বলার পাশাপাশি এই ঘোষণা করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অনলাইনে যাতে পড়াশুনাতে কোন অসুবিধা না হয় তার জন্য রাজ্য সরকার ৯ লক্ষ ট্যাব দেবে বলে আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু পরে জানানো হয় এত পরিমাণে ট্যাব বাজারে পাওয়া যাচ্ছে না তাই তার দাম অনুসারে পড়ুয়াদের টাকা দেওয়া হবে। সেই মতই ১০ হাজার টাকা করে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের দেওয়া হবে বলে ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সেই টাকায় পড়ুয়াদের অ্যাকাউন্টে পাঠানোর শুরু করল সরকার। মমতা জানিয়েছেন, আগামী তিন দিনের মধ্যে সমস্ত পড়ুয়া টাকা পেয়ে যাবেন। অন্যদিকে, ১৫ লক্ষ বিধবা ভাতা এবং পেনশনের আবেদন মঞ্জুর করেছে রাজ্য সরকার। সেই আবেদনকারীদের টাকা দেওয়ার প্রক্রিয়া আগামীকাল থেকেই শুরু হয়ে যাবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রেক্ষিতে তিনি বলেন, রাজ্যে অনেক বৃদ্ধা রয়েছেন যাদের দেখার কেউ নেই। মূলত তারাই অনেকদিন ধরে আবেদন করছিলেন। আজ সেই আবেদনের অনুমোদন দেওয়া হল।

এদিকে পড়ুয়াদের ক্যাপ দেওয়ার প্রেক্ষিতে তাদের সঙ্গে কথা বলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সবাই যেন স্মার্টফোন বা ট্যাবলেট অত্যন্ত সাবধানে রাখে কারণ এটা কাজের জিনিস। এছাড়া সবাইকে সাবধানে থাকার এবং ভবিষ্যতের জন্য এগিয়ে যাবার শুভেচ্ছা বার্তা দেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সহযোগিতায় ট্যাবের টাকা পেয়ে স্বাভাবিকভাবেই ভীষণ আপ্লুত পড়ুয়ারা। এদিন নবান্ন থেকে উদ্বাস্তু সমস্যা নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। জানান, সমস্ত উদ্বাস্তুদের জমির পাট্টা দেওয়া হবে। এদিন ‘দুয়ারে সরকার’ কর্মসূচির ব্যাপক সাফল্যের কথাও জানান তিনি।

ফাইল ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *