‘এত বছর ধরে দায়িত্ব এবং নিষ্ঠা নিয়েই কাজ করেছি’, ফেসবুক পোস্টে রাজীব

‘এত বছর ধরে দায়িত্ব এবং নিষ্ঠা নিয়েই কাজ করেছি’, ফেসবুক পোস্টে রাজীব

8411dfbf2cfd5d08d4dbd111ef38798f

কলকাতা: সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে আজ নিজের পদ থেকে ইস্তফা দিয়েছেন বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। প্রত্যেক দেওয়ার সঙ্গে সঙ্গে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি আবেগঘন পোস্ট করেছেন তিনি। সেখানে লিখেছেন, বিগত বছরগুলি ধরে তিনি যথেষ্ট দায়িত্ব এবং নিষ্ঠার সঙ্গে কর্তব্য পালন করার চেষ্টা করেছেন। আগামী দিনে হয়তো সকলের জন্য আরও ভালো পরিষেবা দিতে পারবেন তিনি।

এদিন নিজের পদ থেকে ইস্তফা দেওয়ার পর সেই পদত্যাগ পত্রের ছবি দিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। সেখানে লেখেন, “আশা করি আপনারা ভালই আছেন। আপনাদের জানাচ্ছি যে, আমি পশ্চিমবঙ্গ সরকারের বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছি। বেশ কিছু বছর ধরে আমি দায়িত্ব এবং নিষ্ঠার সঙ্গে আমার কর্তব্য পালন করার চেষ্টা করেছি। আপনাদের প্রত্যেককে আমার বর্দ্ধিত পরিবারের অংশ বলে মনে করি। আপনাদের সমর্থন আরও বেশি করে কাজে অগ্রসর হতে ও আরও ভাল পরিষেবা দিতে আমাকে অনুপ্রাণিত করে। আমি এই প্ল্যাটফর্মে এসে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করার ঘোষণা করছি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেও জানিয়েছি। আশা করব, আগামী বছরগুলিতে আপনাদের যথাসম্ভব ভাল পরিষেবা দিতে পারব। সেটাই আমার রাজনীতিতে থাকার কারণ।” বিগত কয়েক মাস ধরেই জল্পনা ছিল যে রাজীব বন্দ্যোপাধ্যায় হয়তো তৃণমূল কংগ্রেস ছাড়তে চলেছেন। যদিও এখনই দল ছাড়ার কথা বলেননি তিনি। আপাতত মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেছেন। তবে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গিয়েছে যে রাজীব বন্দ্যোপাধ্যায় শীঘ্রই তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করতে চলেছেন। তবে সত্যি সত্যি তিনি বিজেপিতে যোগদান করেন কিনা তা বলতে পারবেন একমাত্র রাজীব বন্দ্যোপাধ্যায় নিজে। 

Dear Friends, Hope you all are doing well. This is to inform you that I am resigning as the Minister in Charge,…

Posted by Rajib Banerjee on Thursday, 21 January 2021

নিজের পদত্যাগপত্র পাঠিয়ে মুখ্যমন্ত্রীর কাছে দুঃখপ্রকাশ করে নিয়েছেন রাজীব৷ জানিয়েছেন, তাঁকে মন্ত্রিত্ব দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়৷ রাজ্যের মানুষকে পরিষেবা দিতে এই সুযোগ করে দেওয়ার জন্য তিনি চিঠিতে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন৷ এর আগেও ঠিক একই ভাবে আচমকা মন্ত্রিত্ব ত্যাগ করেছিলেন শুভেন্দু অধিকারী ও লক্ষ্মীরতন শুক্লা৷ এবার শুভেন্দুর-লক্ষ্মীর দেখানো পথেই আচমকা পদত্যাগ করলেন রাজীব৷ এর আগে ফেসবুক লাইভে নিজের মনের কথা সকলের সামনে খুলে বলেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *