কালীঘাটে উদ্ধার বস্তা ভর্তি পোড়া টাকা, নোট কুড়িয়ে নিল জনতা!

কালীঘাটে উদ্ধার বস্তা ভর্তি পোড়া টাকা, নোট কুড়িয়ে নিল জনতা!

কলকাতা: ভোটের আগে বঙ্গ রাজনীতিতে ক্রমবর্ধমান উত্তেজনার মাঝেই এবার কলকাতায় খোদ কালীঘাটে এক চাঞ্চল্যকর ঘটনা সামনে এল। এক বস্তা ভর্তি পোড়া টাকা উদ্ধার হয়েছে কালীঘাট থেকে৷ পুড়ে যাওয়া রাশি রাশি টাকা নিয়ে ইতিমধ্যে জোর চর্চা শুরু হয়েছে এলাকায়৷

পুলিশ সূত্রের খবর, কালীঘাটের মুখার্জি ঘাট এলাকা থেকে এদিন দুপুরে বস্তা ভর্তি টাকা উদ্ধার করা হয়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছোয় কালীঘাট থানার পুলিশ। কিন্তু সমস্ত টাকাই ছিল পোড়া। কেউ বা কারা বস্তায় টাকা ভরে তাতে আগুন লাগিয়ে দিয়েছে বলেই পুলিশের অনুমান। জানা গেছে ১০,২০,৫০ এমনকি ১০০ টাকার নোটও রয়েছে সেই টাকার স্তুপের মধ্যে।

আপাতত পোড়া টাকা বাজেয়াপ্ত করার কাজ শুরু করেছে কালীঘাট পুলিশ। তাঁদের তদারকিতে স্থানীয় জনগণই পোড়া টাকা বস্তার মধ্যে ভরতে শুরু করেছেন। জানা গেছে, টাকা ভর্তি বস্তার খবর পেয়ে মুখার্জি ঘাটে জড়ো হয়েছিলেন বহু মানুষ। দূর দূরান্ত থেকেও ছুটে এসেছেন উৎসাহী জনগণ। এমনকি ভালো টাকা উদ্ধারের জন্যে তৎপরতাও শুরু করেছিলেন তাঁরা। কিন্তু পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয় এবং ঘাট খালি করে।

কালীঘাট থেকে উদ্ধারকৃত সমস্ত টাকাই আসল বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা তথা প্রত্যক্ষদর্শীরা। হঠাৎ এত টাকা কোথা থেকে এল? রবিবারের ভর দুপুরে কেই বা পুড়িয়ে ফেললেন টাকা? তা নিয়ে স্বভাবতই শুরু হয়েছে জল্পনা। খোঁজ খবর শুরু করেছে পুলিশও। তবে এখনও পর্যন্ত এই রহস্যের কোনো সুরাহা হয়নি।

এদিকে খোদ কালীঘাটের মতো গুরুত্বপূর্ণ এলাকা থেকে এই পোড়া অবস্থায় এত টাকা উদ্ধার হওয়া নিয়ে রাজনৈতিক মহলেও নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। কোনো দুর্নীতি কিংবা কালোবাজারির সঙ্গে যুক্ত ছিল কি এই টাকার স্তুপ? প্রাক-নির্বাচনী আবহে বিতর্ক এড়াতেই কি এই টাকা পুড়িয়ে ফেলা হয়েছে? উঠেছে প্রশ্ন। উল্লেখ্য, কিছুদিন আগে রাজ্য বিধানসভায় মেঝে থেকে রহস্যজনক ভাবে এক থোক টাকা কুড়িয়ে পাওয়া যায়। সে টাকার কোনো দাবিদারও পাওয়া যায়নি৷ ভোটের আগে এই ধরণের ঘটনা নিঃসন্দেহে জন্ম দিয়েছে নানা জল্পনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *