মুখ্যমন্ত্রী ‘জয় শ্রীরাম’ বললে রেগে যাচ্ছেন, এর মতো পবিত্র কথা হয় না: শুভেন্দু

মুখ্যমন্ত্রী ‘জয় শ্রীরাম’ বললে রেগে যাচ্ছেন, এর মতো পবিত্র কথা হয় না: শুভেন্দু

51f21eee2062aa8af7267505f35f7a77

নন্দীগ্রাম: ভিক্টোরিয়া মেমোরিয়ালে আয়োজিত নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তৃতা দিতে ওঠার সময় দর্শক আসন থেকে অনেকেই জয় শ্রীরাম স্লোগান তোলেন। অপমানিত হওয়ার প্রতিবাদ জানিয়ে বক্তব্য দেননি মুখ্যমন্ত্রী এবং তার পরবর্তী সময় থেকে ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়েছে ওই ঘটনায়। এই ঘটনা নিয়ে কার্যত দু’ভাগে ভাগ হয়ে গেছে রাজ্য। কেউ কেউ বলছেন মুখ্যমন্ত্রীকে অপমান করা হয়েছে তাই তিনি ঠিক কাজ করেছেন, গেরুয়া শিবিরের পক্ষ থেকে বলা হচ্ছে, কিভাবে কেউ জয় শ্রীরাম স্লোগানে অপমানিত হতে পারে। এ নিয়ে এবার মুখ খুললেন নব্য বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

আজ নন্দীগ্রামে জনসভা করে শুভেন্দু বলেন, মুখ্যমন্ত্রীর জয় শ্রীরাম স্লোগান শুনলে রেগে যাচ্ছেন। ‌দাবি করছেন তাঁকে নাকি অপমান করা হচ্ছে। কিন্তু জয় শ্রীরামের মত পবিত্র কথা হতে পারে না বলে এদিন বলেন শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, ভগবান রামচন্দ্র হিন্দুধর্মের ঐতিহ্যের পূজারি ছিলেন, তাকেই সকলে ভগবান হিসেবে মানেন। রামরাজ্য মানে শুধু হিন্দুদের জায়গা নয়, মুসলিম, শিখ, খ্রীষ্টান সকলের জায়গা। তাই এটা কোনদিন অপমান হতে পারে না বলেই দাবি করেন তিনি। এর পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পরোক্ষে আক্রমণ করতে ছাড়েননি তিনি। শুভেন্দু বলছেন, কেউ জয় শ্রীরাম শুনে রেগে যাচ্ছে, কেউ তোলাবাজ শুনলে রেগে যাচ্ছে। এদিকে তিনি দীর্ঘদিন অপমানিত হয়েছেন বলে দাবি করলেন শুভেন্দু। তাঁর সংযোজন, এখন তৃণমূল কংগ্রেস প্রাইভেট কোম্পানি হয়ে গেছে তাই তিনি কর্মচারী হয়ে কাজ করতে পারেননি, সেই কারণেই বিজেপিতে যোগ দিয়েছেন।

এদিন শুভেন্দু আরো দাবি করেন, কেন্দ্র এবং রাজ্য একই সরকারের অধীনে থাকা উচিত। এই কারণে মানুষ যেন বাংলা বিধানসভা নির্বাচনে বিজেপিকে ভোট দেন। শুভেন্দুর কথায়, কেন্দ্র এবং রাজ্যের একই সরকার থাকবে সেই কারণে বাংলাটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির হাতে তুলে দিতে হবে। একই সঙ্গে তিনি বলেন, এখন লাল মাটির শুভেন্দু আর বালু মাটির দিলীপ এক হয়েছেন, অবাধ গণতান্ত্রিকভাবে ভোট হবে বাংলায়। নন্দীগ্রামের নির্বাচন প্রসঙ্গে এদিন ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন তিনি। চ্যালেঞ্জ করেন, দুই জায়গায় দাঁড়াতে চলবে না, মাননীয়া মুখ্যমন্ত্রীকে এক জায়গাতেই প্রার্থী হতে হবে এবং সেটা নন্দীগ্রামে। এই প্রেক্ষিতেই শুভেন্দু হুঁশিয়ারি দিয়ে বলেন, তার কাছে সব অংক আছে। ‌এখানে তিনটে জায়গায় ভোট পাবে তৃণমূল কংগ্রেস বাকি চৌদ্দটা জায়গায় ভোকাট্টা করে দেওয়া হবে তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *