নিজের দুর্গ থেকেই হবে লড়াই, ডোমজুড়ে বড় ঘোষণা রাজীবের

নিজের দুর্গ থেকেই হবে লড়াই, ডোমজুড়ে বড় ঘোষণা রাজীবের

436d9a809742dfc6bc32da751a547e9d

কলকাতা: বঙ্গ রাজনীতির জল্পনার কেন্দ্রে এখন দাঁড়িয়ে ‘রাজীব উপাখ্যান’। শাসক দল তৃণমুল কংগ্রেসের সঙ্গে তাঁরা দূরত্ব তৈরি হয়েছে মাসাবধি। ডোমজুড়ের বিধায়ক ও রাজ্যের প্রাক্তন বনমন্ত্রীর মান ভাঙানোর চেষ্টাও করেছিল তৃণমূল, কিন্তু সবই গেছে বিফলে। আর দীর্ঘ টানাপোড়েনের সমাপ্তি ঘটিয়ে সম্প্রতি ছেড়েছেন মন্ত্রীপদ। আর তারপরেই শুরু হয়েছে তার বিজেপিতে যোগদানের জল্পনা! কিন্তু এই ব্যাপারে মুখ না খুলে রাজীব সাফ জানিয়ে দিয়েছেন, আগামী একুশের বিধানসভা নির্বাচনে তিনি ডোমজুড় কেন্দ্র থেকেই ভোটে দাঁড়াবেন।

মঙ্গলবার প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সেই অনুষ্ঠানের সভামঞ্চ থেকে ডোমজুড় বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায় স্পষ্ট ভাষায় বলেন, “ভোটে দাঁড়ালে ডোমজুড় থেকেই দাঁড়াবো, কারণ এখানের ভূমিপুত্র। এখানকার প্রতিটা মানুষ আমার আত্মীয় পরিজন৷” এছাড়াও এদিন তিনি সম্ভবত তৃণমূলকে পরোক্ষভাবে কটাক্ষ করে বলেন, “আমার সামনে এমন পরিস্থিতি নেই যে আমাকে অন্য জায়গা থেকে ভোটে দাঁড়াতে হবে। আর আগামীতে ডোমজুড়ের মানুষ বুঝিয়ে দেবে কে তাঁদের ঘরের সদস্য আর কে বাইরের৷”

শাসক দল তৃণমূল কংগ্রেসের মন্ত্রিসভার পদ থেকে গত ২১ জানুয়ারি ইস্তফা দেন ডোমজুড়ের বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়। দীর্ঘ জল্পনার পর তার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সেদিন। তবে বিধায়ক পদ ছাড়ার কথা এখনও স্পষ্ট করেননি রাজীব। তাছাড়া তার পূর্বসূরী শুভেন্দু অধিকারীর দেখানো পথে পদ্ম শিবিরে যাওয়ার ব্যাপারে চারদিকে গুঞ্জন উঠলেও আপাতত সে নিয়ে নীরব রাজীব। তবে গোপন সূত্রে খবর, আগামী ৩১ জানুয়ারি রাজ্যে সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, আর সেদিনই বিজেপির পতাকা হাতে তুলে নিতে পারেন রাজীব বন্দ্যোপাধ্যায়!  মন্ত্রিত্ব ছেড়ে দেওয়ার পর রাজীবের কাছে বর্ষীয়ান এক তৃণমূল নেতার ফোন এলেও তিনি যে আর সে পথে হাঁটবেন না, সেটা স্পষ্ট করেছেন। এখন রাজীবের অবস্থান আগামীর নির্বাচনে কি হয়, সেই জল্পনায় দিন গুনছে ডোমজুড়ের সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *