ফেক ভিডিও ভাইরাল করছে, দাঙ্গা লাগানোর চেষ্টা! বিজেপিকে তোপ মমতার

ফেক ভিডিও ভাইরাল করছে, দাঙ্গা লাগানোর চেষ্টা! বিজেপিকে তোপ মমতার

df3cc229da3ddc9d81ee338a768f144a

কলকাতা: আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে ভার্চুয়াল ব্যবস্থার মাধ্যমে একগুচ্ছ নতুন আবাসন এবং ভবন ও তারাপীঠে নবনির্মিত মহা তোরণের শুভ উদ্বোধন এবং বন হুগলীতে মার্কেট কমপ্লেক্স ও দোকানদারদের চাবি ও মালিকানা হস্তান্তরের অনুষ্ঠান করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠান থেকেই একদিকে যেমন একাধিক ঘোষণা করলেন মাননীয়া, অন্যদিকে বিজেপিকে আক্রমন করতেও ছাড়লেন না।

এদিন মমতা বলেন, বারংবার অশান্তি ছড়ানোর চেষ্টা করছে বিজেপি, সেই চেষ্টা রুখে দিতে হবে সকলকে। মমতার সাবধানবাণী, হোয়াটস্যাপ আর ফেসবুকে ভুল তথ্য ছড়াচ্ছে তারা যাতে দাঙ্গা লেগে যায়। নতুন নতুন গ্রুপ তৈরি করে ফেক ভিডিও ভাইরাল করে দেওয়া হচ্ছে। মমতার কথায়, এই সমস্ত ফেক ভিডিও এবং তথ্য ও ভাইরাল করিয়ে দিয়ে দাঙ্গা লাগানোর চেষ্টা করছে বিজেপি। তাই সকলকে সতর্ক থাকার বার্তা দিয়েছেন তিনি। কৃষক আন্দোলনের প্রসঙ্গেও কেন্দ্রীয় সরকার তথা বিজেপিকে আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে তিনি জানান, রাজ্য পুলিশে ২৪০০ কনস্টেবল নিয়োগ হবে, এছাড়া ৯ টি নতুন পুলিশ জেলা এবং ৪৮ টি মহিলা থানার ঘোষণা করেন মমতা বন্দোপাধ্যায়। 

এদিকে পুলিশদের পরামর্শ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, নিজেদের মধ্যে বন্ধুত্ব তৈরী করতে হবে এবং আত্মসমর্পণকারী মাওবাদীদের মূলস্রোতে ফেরানোর চেষ্টা করতে হবে। যদি মানসিক অবসাদগ্রস্ত কোন সমস্যা হয় তা নিয়ে আলোচনা করার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, সমাজ থেকে বিচ্ছিন্ন মানুষদের মূলস্রোতে ফিরিয়ে আনা এবং হিংসার শিকার পরিবারগুলোর পুনর্বাসন জঙ্গলমহল এলাকার ক্রীড়া উৎসাহী যুবক-যুবতীদের কর্মনিযুক্তিতে রাজ্য সরকারের আজকের এই পদক্ষেপ ‘জাগ্রত বাংলা’। এছাড়া উদ্বোধন হল, রাজারহাটে আদিবাসী ভবন, লেপচা ভবন এবং আকাঙ্ক্ষা আবাসনের। অন্যদিকে রামপুরহাট জিতেন্দ্রলাল পৌর মন্দিরের নবনির্মিত ভবনের। একইসঙ্গে তারাপীঠে নবনির্মিত মহা তোরণের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *