‘প্লেয়ার পুরনো, মাঠ চেনা, ঝান্ডা নতুন, আমায় চিনতে পারছেন?’ আরামবাগে শুভেন্দু

‘প্লেয়ার পুরনো, মাঠ চেনা, ঝান্ডা নতুন, আমায় চিনতে পারছেন?’ আরামবাগে শুভেন্দু

2078274428dd91d45bb3639de47b01f5

আরামবাগ: আজ কোনও জনসভা করার পরিকল্পনা ছিল না প্রথম থেকেই। আরামবাগে ভারতীয় জনতা পার্টির শোভাযাত্রা করেছেন নব্য বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তবে শোভাযাত্রা হোক কিংবা পদযাত্রা, তিনি কিছু মন্তব্য করবেন না এটা হতে পারে না। আজ অল্পসময়ে বক্তব্য রেখেও নিজের ‘ওজন’ কতটা সেটা বুঝিয়ে দিলেন সদ্য বিজেপিতে যোগদান কারী প্রাক্তন তৃণমূল কংগ্রেস মন্ত্রী। 

এ দিন শোভাযাত্রার মধ্য দিয়ে বক্তব্য রাখতে গিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “আমি এই এলাকাকে খুব ভালো করে চিনি। আপনারা সবাই আমাকে চিনতে পারছেন তো? প্লেয়ার পুরনো, মাঠ চেনা, ঝান্ডা নতুন, প্রতীক পদ্ম ফুল। আমাকে চিনতে পারছেন তো?” শুভেন্দু অধিকারীর এই প্রশ্নে রীতিমত হইহই শুরু করে দেন শোভাযাত্রায় অংশ গ্রহণকারী বিজেপি সমর্থকরা। এর পরেই ফের একবার তৃণমূল কংগ্রেস দলকে প্রাইভেট লিমিটেড কোম্পানি বলে কটাক্ষ করেন তিনি। একইসঙ্গে দাবি করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তথা কেন্দ্রীয় বিজেপি সরকার যে যে প্রকল্প চালু করেছে তার নাম বদল করে সেইসব প্রকল্প বাংলায় শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই প্রেক্ষিতে এদিন শুভেন্দু ফের একবার মনে করিয়ে দেন, প্রাইভেট লিমিটেড কোম্পানিতে কর্মচারী হয়ে তিনি কাজ করতে পারবেন না। সেই কারণে তিনি পৃথিবীর সর্ব বৃহৎ রাজনৈতিক দল বিজেপিতে যোগদান করেছেন সহকর্মী হিসেবে কাজ করার জন্য। 

এ দিকে এ দিন ফের তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে করোনাভাইরাস টিকা চুরির অভিযোগ তোলেন নব্য বিজেপি নেতা। পাশাপাশি কৃষক আন্দোলন সমর্থন করার জন্য রাজ্য সরকারের প্রতি ক্ষোভ উগরে দেন তিনি। পাশাপাশি নন্দীগ্রামে দাঁড়ানো নিয়েও এ দিন ফের মমতাকে আক্রমণ করেন তিনি। বলেন, মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন পচা মাল বেরিয়ে যায় ততই ভালো। সেই পচা মালের মধ্যে তিনিও পড়েন কারণ তিনিও বেরিয়ে চলে এসেছেন। এই প্রসঙ্গে শুভেন্দুর প্রশ্ন, যদি পচা মাল বেরিয়ে গিয়ে ভালো হয় তাহলে নন্দীগ্রামে ভোটে দাঁড়ানোর কি আছে। তবে ওখানে ভোটে দাঁড়িয়েছে যদি হেরে যান এই ভয়তে ভবানীপুরেও মমতা দাঁড়াবেন বলে কটাক্ষ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *