নির্বাচনী প্রচারে রথকেই হাতিয়ার বিজেপির, অনুমতির কারণে চিঠি মুখ্যসচিবকে

নির্বাচনী প্রচারে রথকেই হাতিয়ার বিজেপির, অনুমতির কারণে চিঠি মুখ্যসচিবকে

e8654032abb12bf6356be60e5fe62eb5

কলকাতা: কয়েক সপ্তাহের পর রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে নিজেদের মতো ইতিমধ্যেই ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দল। ব্রিগেড সমাবেশের ওপর জোর দেওয়া হচ্ছে। তবে বিজেপি ব্রিগেডের থেকেও বেশি জোর দিচ্ছে রথযাত্রায়। জানা গিয়েছে, ইতিমধ্যেই এই কর্মসূচি চূড়ান্ত করে ফেলেছে বঙ্গ বিজেপি ব্রিগেড তবে মেলেনি অনুমতি। সেই অনুমতির জন্য এবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছে রাজ্য গেরুয়া শিবির।

রথযাত্রা নয়, ভারতীয় জনতা পার্টি শিবির এই কর্মসূচির নাম দিয়েছে ‘পরিবর্তন যাত্রা’। রথের দিন গোটা রাজ্য জুড়ে রথ যাত্রার পরিকল্পনা রয়েছে তাদের। এর মাধ্যমে নির্বাচনের আগে বাংলায় সবচেয়ে বড় জনসংযোগের কাজ করে ফেলতে চাইছে গেরুয়া শিবির। এর কারণে ইতিমধ্যেই রাজ্যকে মোট পাঁচটি সাংগঠনিক জোনে ভাগ করেছে তারা। রথ যাত্রার এই কর্মসূচিতে যোগ দেবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জানা গিয়েছে নবদ্বীপ থেকে রথ যাত্রার সূচনা করবেন জেপি নাড্ডা। পরবর্তী ক্ষেত্রে জনসভা করার কথা রয়েছে তার। আরও জানা যাচ্ছে, রথ যাত্রার দুদিন পরে গঙ্গাসাগর, কোচবিহার থেকে দুটি রথ যাত্রার উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে এখনো পর্যন্ত রথ যাত্রার অনুমতি না মেলায় মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় দ্বারস্থ হচ্ছে বঙ্গ বিজেপি ব্রিগেড। 

শুধু রথযাত্রার দিন নয়, প্রায় গোটা সপ্তাহ ধরে কর্মসূচি গ্রহণ করেছে ভারতীয় জনতা পার্টি শিবির। রাজ্যের ৫ প্রান্ত থেকে পাঁচটি রথ যাত্রার পরিকল্পনা তাদের আদেও বাস্তবায়িত হয় কিনা তার জন্য এখন অপেক্ষা করতে হবে। রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আদৌ অনুমতি দেন কিনা সেই নিয়ে এখন জল্পনা বহাল। এর আগে একাধিক ইস্যুতে রাজ্য সরকারের বিরুদ্ধে আক্রমণ করে বিজেপি অভিযোগ করেছে যে তারা বিরোধী দলের কর্মসূচি রাজ্যে হতে দেয় না। তবে এক্ষেত্রে রথ যাত্রার ভবিষ্যৎ কি হবে তা সময় বলবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *