সুদীপ্ত সেনের চিঠি হাতে পেল সিবিআই, আরও চাপে শুভেন্দু-বিমানরা

সুদীপ্ত সেনের চিঠি হাতে পেল সিবিআই, আরও চাপে শুভেন্দু-বিমানরা

34ff46cfab8955e20d3bacc0c5c02534

কলকাতা: সুদীপ্ত সেনের যে চিঠি নিয়ে সম্প্রতি ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে সেই চিঠি অবশেষে হাতে পেল সিবিআই। জানা গিয়েছে, সোমবার সিবিআইয়ের আইনজীবীর হাতে সেই চিঠি তুলে দিয়েছে আলিপুর আদালতের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। সারদা-কর্তা সুদীপ্ত সেন এই চিঠিতে উল্লেখ করেছিলেন যে তিনি শুভেন্দু অধিকারীর সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বকে মোটা অঙ্কের ঘুষ দিয়েছিলেন। এবার এই চিঠি হাতে পেয়ে সিবিআই পরবর্তী পদক্ষেপ নেয় তার দিকে তাকিয়ে সকলেই।

সুদীপ্ত সেনের এই চিঠিতে উল্লেখ রয়েছে যে তিনি তৎকালীন তৃণমূল কংগ্রেস মন্ত্রী এবং বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে ৬ কোটি টাকা দিয়েছিলেন। পাশাপাশি বাম পরিষদীয়  দলনেতা সুজন চক্রবর্তীকে দিয়েছিলেন ৯ কোটি টাকা। এর পাশাপাশি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর নাম উল্লেখ করেও সুদীপ্ত সেন ওই চিঠি লিখেছেন যে তিনি তাঁকেও ২ কোটি টাকা দিয়েছিলেন। ওই চিঠিতে নাম বাদ যায়নি কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীরও। তাঁকেও সুদীপ্ত সেন ৬ কোটি টাকা দিয়েছেন বলে উল্লেখ করেছেন ওই চিঠিতে। সার্বিকভাবে এই চিঠির খবর সামনে আসতেই আলোড়ন পড়ে গিয়েছে রাজ্য-রাজনীতিতে। এবার আদালতের কাছ থেকে সিবিআই এই চিঠি হাতে পাওয়ায় অনুমান করা হচ্ছে যে আগামী কয়েক দিনের মধ্যে হয়তো বড় কোনো পদক্ষেপ হতে পারে। যদিও আদতে কেউ গ্রেফতার হন কিনা তা জানতে গেলে কিছুটা সময় অপেক্ষা করতে হবে। তবে এই চিঠি নিয়ে ইতিমধ্যেই মুখ খুলতে শুরু করেছে বিরোধী রাজনৈতিক দলগুলো। তাদের একযোগে একটাই বক্তব্য, যদি কেউ টাকা নিয়ে থাকে তাহলে তা এতদিন বাদে কেন মনে পড়ল সারদা-কর্তা সুদীপ্ত সেনের। 

আর কয়েক সপ্তাহ পরেই বাংলায় বিধানসভা নির্বাচন। তার আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তের গতি প্রকৃতি বেড়ে গিয়েছে অনেকটাই। চিটফান্ড মামলা থেকে শুরু করে গরু পাচার এবং কয়লা পাচারের মামলা, সবেতেই যেন অতি সক্রিয় হয়ে উঠেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে বিরোধীরা বিজেপির দিকেই আঙ্গুল তুলেছে। দাবি করা হয়েছে, নির্বাচন আসতেই গেরুয়া শিবির থেকে এইসব ব্যাপারে সক্রিয়তা বেড়ে যায় আর অন্যদিকে কেন্দ্রীয় সরকার তদন্তের গতি বাড়ায়। তবে সারদা-কর্তা সুদীপ্ত সেনের এই চিঠি নিয়ে ইতিমধ্যেই নব্য বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে চ্যালেঞ্জ করেছেন শাসক দলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি এই চিঠির প্রেক্ষিতে মামলা লড়ার হুঁশিয়ারি পর্যন্ত দিয়েছেন। ‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *