আগে পার্থ, পরে শোভন-বৈশাখী, জোড়া মিছিলে আজ জমজমাট বেহালা

আগে পার্থ, পরে শোভন-বৈশাখী, জোড়া মিছিলে আজ জমজমাট বেহালা

b103753f463e1a8585febba10b901e70

কলকাতা: প্রায় সাড়ে তিন বছর পর নিজের গড় বেহালায় মিছিল করবেন বর্তমান বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গে অবশ্যই দেখা যাবে বান্ধবী তথা বিজেপি নেত্রী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। তবে তাঁদের মিছিলের আগে এ দিন বেলা ১২ টায় বেহালাতে মিছিল হবে তৃণমূল কংগ্রেসের। সেই মিছিলে উপস্থিত থাকবেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তাৎপর্যপূর্ণ ব্যাপার, বিজেপি এবং তৃণমূল কংগ্রেস দুটি দলের মিছিলই হবে ঠাকুরপুকুর থ্রি এ বাস স্ট্যান্ড পর্যন্ত। অতএব এই মিছিল দিয়ে দুই দল নিজেদের শক্তি প্রদর্শন করার চেষ্টা করবে অবশ্য ভাবে।

আজ বেলা ১২ টায় বেহালার ২৯ পল্লী থেকে ঠাকুরপুকুর থ্রি এ বাস স্ট্যান্ড পর্যন্ত মিছিল করবে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব দেবেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। অন্যদিকে দুপুর তিনটের সময় বেহালা ১৪ নম্বর বাস স্ট্যান্ড থেকে মিছিল বের করবে ভারতীয় জনতা পার্টি শিবির। ঠাকুরপুকুর থ্রি এ বাস স্ট্যান্ড পর্যন্ত হওয়া এই মিছিলের নেতৃত্বে থাকবেন নব্য বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায় এবং নব্য বিজেপি নেত্রী তথা তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিকভাবেই তৃণমূল এবং বিজেপির এই দুই মিছিল ঘিরে আজ উত্তেজক পরিস্থিতির সম্মুখীন হতে চলেছে বেহালাবাসী তা বলাই বাহুল্য। প্রায় সাড়ে তিন বছর পর নিজের এলাকায় মিছিল করতে চলেছেন শোভন চট্টোপাধ্যায়, যদিও এবার তা সম্পূর্ণ অন্য দলের হয়ে। তাই শোভন চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিজেপির এই মিছিল ঘিরে আলাদাই উন্মাদনা তৈরি হয়েছে পদ্ম শিবিরের মধ্যে। একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লোকবল প্রদর্শন করার সুবর্ণ সুযোগ তাদের সামনে। কিছুদিন আগেই ডায়মন্ড হারবারে জনসভা করেছিলেন শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে তৃণমূল কংগ্রেস সহ ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একের পর এক তোপ দাগেন তাঁরা।

বিধানসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে থেকেই বিজেপি শিবিরের জন্য ব্যাপক সক্রিয় হয়ে গিয়েছেন শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। দলে যোগদান করার প্রাথমিক পর্যায় থেকে দুজনে একেবারেই সক্রিয় ছিলেন না তা নিয়ে বিজেপি শিবির চরম অস্বস্তিতে ছিল। কিন্তু এখন যেভাবে মাঠে ময়দানে নেমে শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায় জনসভা এবং মিছিল করছেন তাতে নির্বাচনের আগে যেন বিজেপি শিবিরের পালে হাওয়া লেগেছে। এখন এটাই দেখার আদতে শোভন-বৈশাখী ফ্যাক্টর বাংলার নির্বাচনে বিজেপিকে কতটা সুবিধা দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *