ভোটের সময় বলে চা বাগান খুলবে, তারপর পালিয়ে যায়! বিজেপিকে একহাত মমতার

ভোটের সময় বলে চা বাগান খুলবে, তারপর পালিয়ে যায়! বিজেপিকে একহাত মমতার

79dbb8b16c81e40d05ba29e6a5742c84

ফালাকাটা: আলিপুরদুয়ারের ফালাকাটায় একটি গণবিবাহের অনুষ্ঠানে যোগ দিয়ে নবদম্পতিদের হাতে উপহার তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তী ক্ষেত্রে ভাষণ দিয়ে চা বাগান এবং কেন্দ্রীয় সরকারের প্রতিশ্রুতি প্রসঙ্গে পদ্মফুল শিবিরকে একহাত নেন তিনি। মন্তব্য করেন, নির্বাচন আসলেই সবাই বড় বড় কথা বলে কিন্তু আখেরে কাজের কাজ কিছু করে না। বিজেপি ভোটের আগে অনেক কিছু বলে, তারপর ভোটের পর পালিয়ে যায়। 

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি শুধু প্রতিশ্রুতি দেয়, কোনও কাজ করে না। বলেছিল সাতটা চা বাগান খুলবে, আজ পর্যন্ত একটাও খুলেছে? এই প্রশ্ন তিনি ছুড়ে দেন সকলের দিকে। এই প্রসঙ্গেই বিজেপিকে খোঁচা দিয়ে তিনি বলেন, ভোটের সময় বলে চা বাগান খুলবে, তারপর পালিয়ে যায়! নির্বাচন এলেই অনেকের চা বাগান এবং শ্রমিকদের ওপর নজর পড়ে। কিন্তু ভোট মিটে গেলেই তারা পগারপার হয়ে যায়। কিন্তু তৃণমূল কংগ্রেস সরকার এমনটা নয়। তারা তাদের প্রতিশ্রুতি পালন করে এবং আগামী সময়েও করবে। মমতার কথায়, অনেকেই অনেক কিছু বলেন কিন্তু কিছুই করেন না। কিন্তু তৃণমূল সরকার যা বলে সেটা করে দেখায়, এটাই মা মাটি মানুষের সরকার। পাশাপাশি মমতা ঘোষণা করেন, চা সুন্দরী প্রকল্পে চা শ্রমিকদের বাড়ি দেওয়া হবে, এই প্রকল্পে ৫০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। আগামী তিন বছরের মধ্যেই এই প্রকল্পে গৃহহীনরা ঘর পাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, ফালাকাটা-ময়নাগুড়িতে হবে নতুন পুরসভা।

এদিন, মঙ্গলবার ৪৫০ জোড়া আদিবাসী তরুণ-তরুণীর গণবিবাহ অনুষ্ঠিত হচ্ছে ফালাকাটায়। সেখানে উপস্থিত হয়ে সকলকে আশীর্বাদ করার পাশাপাশি ওই অনুষ্ঠানেই সরকারি পরিষেবা প্রদান করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার বক্তব্য, চা বাগানের শ্রমিকদের পাট্টা দেওয়া হয়েছে, এটা অনেক বড় কাজ। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের জন্য বরাদ্দ করা হয়েছে ২৫ হাজার কোটি টাকা। একাধিক সড়ক প্রকল্পের জন্য অর্থ বরাদ্দ হয়েছে। এছাড়াও জানা গিয়েছে কলকাতা থেকে শিলিগুড়ি রাস্তা মেরামত করা হবে। এই প্রসঙ্গে তিনি প্রশ্ন তোলেন, শিলিগুড়ি থেকে কলকাতা ইতিমধ্যেই কাজ চলছে। সবাই সেটা দেখতেও পাচ্ছে। তাহলে এখন নতুন করে শিলিগুড়ি থেকে কলকাতা কি কাজ করা হবে? 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *