কেন্দ্রীয় প্রকল্প ইচ্ছাকৃতভাবে রাজ্যে ঢুকতে দিচ্ছে না! বারুইপুরে অভিযোগ রাজীবের

কেন্দ্রীয় প্রকল্প ইচ্ছাকৃতভাবে রাজ্যে ঢুকতে দিচ্ছে না! বারুইপুরে অভিযোগ রাজীবের

9917f313d266d80612ca024af30edc2b

বারুইপুর: সবে মাত্র কয়েকদিন হল ঘাসফুল শিবির ছেড়ে পাকাপাকিভাবে বিজেপিতে যোগদান করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তবে পদ্ম শিবিরে যোগদান করার সঙ্গে সঙ্গেই কড়া ভাষায় রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করছেন তিনি। এদিন বারুইপুরের সভায় দাঁড়িয়ে ফের একবার রাজ্যে ‘ডবল ইঞ্জিন’ সরকার চাই বলে দাবি করলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে অভিযোগ করলেন, রাজ্যে কেন্দ্রীয় অনেক প্রকল্প ইচ্ছাকৃতভাবে ঢুকতে দেওয়া হচ্ছে না! এক্ষেত্রে তাঁর অভিযোগের নিশানায় কে রয়েছে তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

এ দিন রাজীব বলেন, রাজ্যের সাধারণ মানুষ চাইছে কেন্দ্র এবং রাজ্য একসঙ্গে চলুক। কিন্তু বারংবার কেন্দ্রের সঙ্গে বিবাদ করে একাধিক কেন্দ্রীয় প্রকল্প রাজ্যে চালানো হচ্ছে না। রাজীবের অভিযোগ, ইচ্ছাকৃতভাবে একাধিক কেন্দ্রীয় প্রকল্প রাজ্যে ঢুকতে দেওয়া হচ্ছে না। এই প্রসঙ্গে রাজীব বলেন, কেন্দ্র এবং রাজ্যের যৌথ ভাবে চলতে হবে তবেই বাংলার মানুষ উন্নয়ন পাবেন। সেই কারণেই বাংলায় বিজেপি চাই বলে এদিন ফের দাবি করলেন তিনি। রাজীব বন্দ্যোপাধ্যায় বিজেপিতে যোগ দেওয়ার আগেও বলেছিলেন যে তিনি ভারতীয় জনতা পার্টির শিবিরে যোগ দিলে বাংলার জন্য বিশেষ প্যাকেজ চাইবেন। এদিন সেই বিশেষ প্যাকেজ এর কথা ফের একবার উল্লেখ করলেন তিনি। মন্তব্য করলেন, বাংলায় যদি বিজেপি সরকার ক্ষমতায় আসে তাহলে রাজ্যের জন্য বিশেষ প্যাকেজ থাকবে। 

এদিকে নাম না করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে রাজীব বন্দ্যোপাধ্যায় বললেন, কেন্দ্রীয় সরকারের সঙ্গে বিবাদ করে তাদের দেওয়া অর্থসাহায্য নেয়নি রাজ্য সরকার। কিন্তু সেই সাহায্য নিলে রাজ্যের মানুষের অনেক বেশি উন্নয়ন করা সম্ভব হত। কেন্দ্রীয় সরকারের ১০০ % টাকা নেওয়ার পর যদি রাজ্য সরকার ৫০% টাকা খরচা করত, তাহলে ওরা দুজন মানুষের জন্য অতিরিক্ত ৫০ % টাকা থাকে যেটা ভবিষ্যতে উন্নয়নের কাজে লাগবে। কিন্তু তা করা হয়নি বলে এ দিন দাবি করেন নব্য বিজেপি নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *