ধর্মকে সামনে রেখে লড়ে বিজেপি, তৃণমূল লড়ে কর্মকে সামনে রেখে: অভিষেক

ধর্মকে সামনে রেখে লড়ে বিজেপি, তৃণমূল লড়ে কর্মকে সামনে রেখে: অভিষেক

7f2a3c952fba1decbc585a89d0646013

কলকাতা: তপশিলি জাতি এবং উপজাতিদের এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এদিন বিজেপিকে তুলোধোনা করলেন ডায়মন্ড হারবারের তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট দাবি করলেন যে, ধর্মের ভেদাভেদ করে বিভ্রান্তি সৃষ্টি করছে বিজেপি। বাবরি মসজিদ-রাম মন্দিরকে সামনে রেখে লড়াই করছে তারা। এক্ষেত্রে অভিষেকের বক্তব্য, ধর্মকে সামনে রেখে লড়াই করে বিজেপি, কিন্তু তৃণমূল কংগ্রেস লড়াই করে কর্মকে সামনে রেখে। 

এদিন তৃণমূল কংগ্রেস বলেন, ২ কোটি ৭০ লক্ষ মানুষ দুয়ারে সরকারে নাম নথিভুক্ত করেছে ইতিমধ্যেই।তাই জন্য বিজেপির গাত্রদাহ হচ্ছে। এদিকে, এক কোটির বেশি স্বাস্থ্যসাথী কার্ড দেওয়া হয়েছে। রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকার জনদরদী সরকার বলে এদিন ফের দাবি করেন তিনি। একইসঙ্গে বলেন, ধর্মকে সামনে রেখে লড়াই করুক বিজেপি তবে, তৃণমূল কর্মকে সামনে রেখে লড়াই করবে। পাশাপাশি তাঁর দাবি, বাবরি মসজিদ-রাম মন্দিরকে সামনে রেখে লড়াই করছে বিজেপি। ধর্মের ভেদাভেদ করে বিভ্রান্তি সৃষ্টি করছে। অভিষেকের আরও সংযোজন, বিজেপির আমলে দলিতদের উপর অত্যাচার ব্যাপক হারে বেড়ে গিয়েছে। এ দিকে ২০১৮ সালের তথ্যের নিরিখে তফসিলি জাতির ওপর অত্যাচার বেড়েছে। বিজেপির আমলে ২৬% অত্যাচার বেড়েছে বলে দাবি করেন তিনি।

অভিষেকের কথায়, ঘূর্ণিঝড় থেকে শুরু করে করোনাভাইরাস পরিস্থিতি এবং লকডাউনে বিজেপি নেতাদের টিকি দেখা যায় না। এ দিকে নির্বাচন আসলে দলিতদের বাড়িতে খেতে যায়, কলাপাতায় খায় দুপুরে, রাত্রিবেলা ফাইভ স্টার হোটেলে ডিনার করে। অভিষেকের কথায়, সকালে কলা পাতার সঙ্গে দোস্তি, রাত্তিরে ফাইভ স্টার হোটেলে গিয়ে মস্তি, এই হচ্ছে বিজেপি। আসন্ন বিধানসভা নির্বাচনে বাংলায় তৃণমূল কংগ্রেস যে ২৫০ টিরও বেশি আসনে জিতবে সেই মন্তব্য ব্যাপক আত্মবিশ্বাসের সঙ্গেই এ দিন করেন তিনি। অভিষেক জানান, বাংলায় যখন তৃণমূল কংগ্রেস বিপুল আসন পেয়ে ক্ষমতায় আসবে তখন দিল্লির চেয়ারে থর থর করে কাঁপতে থাকবে। বিজেপিকে এক হাত নেওয়ার পাশাপাশি রাজ্য সরকারের একাধিক সাফল্যের খতিয়ানও এ দিন তুলে ধরলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *