আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ত্রিশ লক্ষ ছাড়াল

আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ত্রিশ লক্ষ ছাড়াল

1f6fdc2cb4ec2464a3086c74596bf32b

ওয়াশিংটন:  বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। করোনায় সব থেকে ক্ষতিগ্রস্ত হয়েছে আমেরিকা। তারপরেই রয়েছে ব্রাজিল ও ভারত। আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ত্রিশ লক্ষ ছাড়িয়ে গেল। মঙ্গলবার আমেরিকার বেশ কয়েকটি প্রদেশে রেকর্ড পরিমাণ করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।  আমেরিকায়  প্রতি ১০০ জনের জন্য একজনের করোনা আক্রান্ত হচ্ছেন হলে একটি রিপোর্ট উঠেছে।

মঙ্গলবার ক্যালিফোর্নিয়া, হাওয়াই, আইডাহো, মিজৌরি, মন্টানা, ওকালাহোমা ও টেক্সাসে দৈনিক সংক্রমণ বৃদ্ধির নতুন রেকর্ড তৈরি হয়েছে।  আমেরিকায় অন্যতম দুটি বৃহত্তম প্রদেশ ক্যালিফোর্নিয়া  ট্রেক্সাসে গত কয়েকদিন ধরে  ব্যাপক পরিমাণ মানুষের শরীরে করোনা ভাইরাসের জীবানু পাওয়া গিয়েছে। এই দুই প্রদেশে মঙ্গলবার  ১০ হাজার করে মানুষের শরীরে করোনা ভাইরাসের জীবানু পাওয়া গিয়েছে। ট্রেক্সাসে গত দুই সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দ্বিগুন হয়ে গিয়েছে।

ফ্লোরিডায় স্বাস্থ্য বিভাগের তরফে জানানো হয়েছে, রাজ্যটির ৬৭ টি কাউন্টির ২৫টিতে  হাসপাতালগুলো করোনা রোগীতে ভরে গিয়েছে। নতুন করে করোনা রোগীকে হাসপাতালে ভর্তি করা যাচ্ছে না। ফ্লোরিডার প্রশাসন স্বাস্থ্য পরিষেবা ভেঙে পড়ার আশঙ্কা করা হয়েছে।
আমেরিকায় করোনায় আক্রান্ত হয়ে এক লক্ষ ৩১ হাজার মানুষের  মৃত্যু হয়েছে।  মঙ্গলবার করোনায় আমেরিকাতে ৯২৩ জনের মৃত্যু হয়েছে। তবে আগের থেকে করোনা আক্রান্তের মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে বলে জানা গিয়েছে। ১০ জুনের পর একদিনে মৃত্যুর এ সংখ্যা  এটাই সর্বোচ্চ। একদিনে করোনায় আক্রান্ত হয়ে আমেরিকায়  সর্বোচ্চ তিন হাজার মানুষের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *