ভরত থেকে দীপঙ্কর দে, ‘নতুন’ তৃণমূল হলেন রশিদ খানের কন্যাও

ভরত থেকে দীপঙ্কর দে, ‘নতুন’ তৃণমূল হলেন রশিদ খানের কন্যাও

de4405d2406460d80354c85ef9126ddc

কলকাতা: দলবদল পরিস্থিতিতে কিছুটা হলেও ব্যাকফুটে থাকলেও একেবারেই দমে যায়নি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। দলে যোগদান পর্ব চলছেই। আর এই যোগদান পর্ব মূলত টলিউডের শিল্পীদের ক্ষেত্রেই বেশি হচ্ছে। কিছুদিন আগেই বাংলা সিনেমা জগতের অত্যন্ত পরিচিত মুখ সৌরভ দাস ঘাসফুল শিবিরের নাম লিখিয়েছেন। পরবর্তী ক্ষেত্রে অভিনেত্রী কৌশানি এবং পিয়াও নাম লিখিয়েছেন তৃণমূল কংগ্রেসে। এবার স্বনামধন্য অভিনেতা দীপঙ্কর দে এবং ভরত কল রাজ্যের শাসক শিবিরে যুক্ত হলেন। তাঁদের সঙ্গে এদিন তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন রশিদ খান কন্যাও। অভিনেতা তথা রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুর হাত ধরে দলীয় পতাকা হাতে তুলে নিলেন তারা সকলেই।

এদিন তৃণমূল কংগ্রেস ভবনের একে একে এরা প্রত্যেকে দলীয় পতাকা হাতে তুলে নেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুর হাত থেকে। যোগদান প্রসঙ্গে তিনি বলেন, এই যোগদান আসলে কিছুই নয়। জেলায় জেলায় প্রচুর মানুষ রয়েছেন যারা তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চাইছেন। এবার থেকে সেই সব জেলায় যোগদান পর্ব সংগঠিত করা হবে। সাধারণ মানুষের মধ্যে অনেক অল্প বয়সী যুবক-যুবতীরা ঘাসফুল শিবিরে নাম লেখাতে চান। রাজ্যের যুবসমাজকে তৃণমূল কংগ্রেস স্বাগত জানায়। টলিউড শিল্পীদের মধ্যে এখন রাজনৈতিক বিভাজন দিনদিন স্পষ্ট হয়ে গেছে। কয়েক বছর আগে পর্যন্ত বিভাজন এতটা স্পষ্ট ছিল না। এখন স্বনামধন্য শিল্পীদের সরাসরি রাজনৈতিক সংযোগ বেড়েছে। এই সময়ে রাজনৈতিক যোগদানের প্রেক্ষিতে সবচেয়ে বড় নাম উঠে আসে রুদ্রনীল ঘোষের। তিনি বিজেপিতে যোগদান করেছেন সেই কারণে টলিউডের একাংশ তাঁকে ব্যাপকভাবে কটাক্ষ করেছে। এদিকে সৌরভ থেকে শুরু করে কৌশানি, আজ দীপঙ্কর দে থেকে ভরত কল, তৃণমূল কংগ্রেসে এদের অন্তর্ভুক্তি টলিউডের বিভাজন আরো স্পষ্ট করল। 

তাৎপর্যপূর্ণ ব্যাপার, কয়েকদিন আগে বঙ্গ বিজেপি ব্রিগেডের একটি গানের অ্যালবাম প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন রশিদ খান, তাঁর সঙ্গে ছিলেন বিজেপি সাংসদ তথা অভিনেত্রী হেমা মালিনী। আজ সেই রশিদ খানের মেয়ে যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে! যদিও বিজেপির সেই অনুষ্ঠানে উপস্থিত হয়ে রাজনীতি না করার আর্জি জানিয়ে ছিলেন রশিদ খান। তিনি দাবি করেছিলেন, তাঁকে শুধু অ্যালবাম প্রকাশের অনুষ্ঠানে উপস্থিত হতে বলা হয়েছিল তাই তিনি গিয়েছিলেন। সেটার সঙ্গে রাজনীতির কোনো যোগাযোগ নেই। এবার তাঁর কন্যা শাওনা খান প্রত্যক্ষভাবে রাজনীতিতে আসায় এবং তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পর রশিদ খান রাজনীতিতে আসবেন কিনা তার দিকে এখন নজর সবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *