রথে নেচে নিক, পরে খেলা দেখাব! বিজেপিকে হুঁশিয়ারি অনুব্রতর

রথে নেচে নিক, পরে খেলা দেখাব! বিজেপিকে হুঁশিয়ারি অনুব্রতর

1683a909f915dde0f2fc38111f7d2be4

বোলপুর: রথযাত্রার দিয়ে এখন বাংলায় উত্তেজনার পারদ তুঙ্গে। অনুমতি এখনো পর্যন্ত মেলেনি কিন্তু বিজেপির তরফ স্পষ্ট জানানো হয়েছে তারা তাদের পরিবর্তন যাত্রা কর্মসূচি পালন করবেন। এই রথযাত্রার প্রসঙ্গে বিজেপিকে আক্রমণ করতে গিয়ে এবার চরম হুঁশিয়ারি দিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। মন্তব্য করলেন, আগে রথে সবাই নেচে নিক, তারপর তিনি খেলা দেখাবেন! স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্যের পর রাজনৈতিক উত্তাপের পারদ আরো চড়েছে।

রাজ্যের ৫ জায়গা থেকে বিজেপি তাদের রথযাত্রা কর্মসূচির পরিকল্পনা করেছে। সেই পাঁচ জায়গার মধ্যে রয়েছে বীরভূমের তারাপীঠ। আগামী ৯ তারিখ সেখান থেকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার রথযাত্রা হওয়ার কথা। সেই রথযাত্রার প্রসঙ্গে অনুব্রত মণ্ডল বলেন, ওই দিন সবাই নাচবে আর তিনি দেখবেন, পরে তিনি নিজের মত খেলা দেখাবেন। এর পাশাপাশি নাগরিকত্ব আইন এবং রাজ্য বাজেটের প্রসঙ্গেও বিজেপিকে একহাত নেন তিনি। অনুব্রত স্পষ্ট জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে বাজেট পেশ করেছেন তা একেবারে সাধারণ মানুষের জন্য। এই বাজেট মানুষকে খুশি করেছে। একইসঙ্গে নাগরিকত্ব আইন নিয়ে বিজেপিকে এক হাত নিয়ে তিনি বলেছেন, ক্ষমতা থাকলে ওরা এইসব বাংলায় চালু করে দেখাক। বাংলার মানুষ এইসব এখানে মেনে নেবেন না। এটা রবীন্দ্রনাথ, নেতাজির বাংলা। 

বাংলার বিভিন্ন প্রান্ত থেকে রথ যাত্রা সূচনার প্রস্তুতি এখন তুঙ্গে বিজেপির৷ নবদ্বীপ, কোচবিহার, কাকদ্বীপ, ঝাড়গ্রাম এবং তারাপীঠ থেকে শুরু হবে পাঁচ রথের যাত্রা৷ ২৯৪টি বিধানসভা কেন্দ্র স্পর্শ করে ছুটবে বিজেপি’র পঞ্চ রথ৷ প্রসঙ্গত, এর আগে মুখ্য সচিবের দফতর থেকে বলা হয়েছিল রথ যাত্রার জন্য স্থানীয় প্রশাসনের অনুমতি নিতে হবে৷ কিন্তু স্থানীয় প্রশাসনের অনুমতি নেওয়ার প্রয়োজন নেই বলেই জানিয়ে দিয়েছে গেরুয়া শিবির৷ তাদের বক্তব্য, বিজেপি পৃথিবীর সর্ব বৃহৎ রাজনৈতিক দল এবং গোটা দেশ শাসন করছে। এতগুলো রাজ্যে সরকার আছে, তাই আলাদা করে অনুমতির প্রয়োজন নেই। ফাইল ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *