তৃণমূলে ফিরছেন বিজেপিতে যাওয়া ২ বিধায়ক? কী আলোচনা হল মুখ্যমন্ত্রীর সঙ্গে?

তৃণমূলে ফিরছেন বিজেপিতে যাওয়া ২ বিধায়ক? কী আলোচনা হল মুখ্যমন্ত্রীর সঙ্গে?

da9232c45f5980dfdde7ea6523ff9e88

কলকাতা: দলবদল পরিস্থিতিতে আপাতত ব্যাকফুটে রয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু হঠাৎ এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন বিজেপিতে যাওয়া দুই বিধায়ক নোয়াপাড়ার সুনীল সিংহ এবং বনগাঁ উত্তরের বিশ্বজিৎ দাস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁদের দুজনের এই সাক্ষাৎ ঘিরে ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে উঠেছে। ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গিয়েছে, তাহলে কি বিজেপিতে যাওয়া এই ২ বিধায়ক আবার তৃণমূল কংগ্রেসে ফিরতে চলেছেন? মুখ্যমন্ত্রীর সঙ্গে ঠিক কী নিয়ে আলোচনা হল, সেই নিয়ে মুখ খুললেন খোদ দুই বিধায়ক। 

এদিন বিশ্বজিত জানান, বিধায়ক তহবিলের টাকার প্রসঙ্গ নিয়ে কথা বলতে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। ৯৬ লক্ষ টাকা পঞ্চায়েত সমিতিতে এবং ১ কোটি ৩২ লক্ষ টাকা পিডব্লিউডিকে দেওয়া রয়েছে যার মধ্যে ৫০ লক্ষ টাকা স্টেডিয়াম বানানোর জন্য। সেই টাকা দিয়ে কাজ হচ্ছে না এই প্রসঙ্গে কথা বলতেই এদিন তিনি বিধানসভা আসেন বলে জানিয়েছেন। এই পরিপ্রেক্ষিতে তাকে প্রশ্ন করা হয় যে তিনি ভোটের আগে দলবদল করবেন কিনা। সে বিষয়ে অবশ্য কোনো প্রত্যক্ষ উত্তর দিতে যাননি বিশ্বজিৎ। তিনি বলেন, আজকের সাক্ষাতের সঙ্গে দলবদলের কোন সম্পর্ক নেই। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণাম করার প্রসঙ্গে তিনি বলেন, তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী তাই গুরুজন হিসেবে তাঁকে প্রণাম করেছেন। অন্যদিকে অন্য একজন বিধায়ক সুনীল সিংহ জানান, তিনি একজন বিধায়ক এবং মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রী। সেই প্রেক্ষিতে বিধানসভায় তিনি তাঁর সঙ্গে দেখা করতে আসতে পারেন। উন্নয়নমূলক কাজের সাহায্য চাইবার জন্যই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন, এর সঙ্গে দলবদলের কোন সম্পর্ক নেই।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁদের দুজনের এই সাক্ষাৎ ঘিরে ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে উঠেছে। ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গিয়েছে, তাহলে কি বিজেপিতে যাওয়া এই ২ বিধায়ক আবার তৃণমূল কংগ্রেসে ফিরতে চলেছেন? তাহলে কি বিজেপিতে ভাঙ্গন শুরু হতে চলেছে এই ঘটনাকে কেন্দ্র করে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *