৭২,০০০ কোটি টাকার প্রকল্প, ৩,২৯০০০ হাজার কর্মসংস্থান! শোনালেন মমতা

৭২,০০০ কোটি টাকার প্রকল্প, ৩,২৯০০০ হাজার কর্মসংস্থান! শোনালেন মমতা

d7e917f4534a8bc1d8603acd1da0bb7b

 

কলকাতা: নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে খেলাধুলা এবং ক্রীড়া পরিকাঠামো উন্নয়নের জন্য আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে যোগ দিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, আগামী কয়েকদিনের মধ্যেই ৭২ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন হবে, একইসঙ্গে, ৩,২৯০০০ কর্মসংস্থান হবে বলেও জানান তিনি। পাশাপাশি দাবি করলেন, বিনিয়োগের সবচেয়ে বড় দরজা বাংলা। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ৮,২৮৯ ক্লাবকে ৮২ কোটি ৮৯ লক্ষ অনুদান দেওয়া হবে। এছাড়া অনেক স্টেডিয়াম তৈরি করা হয়েছে এবং রাজ্য জুড়ে ৫৩ টি অনুষ্ঠানের উদ্বোধন হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। ক্লাবগুলোকে অনুদান দেওয়ার ব্যাপারে অনেকে অনেক প্রশ্ন তোলে বলে এদিন মন্তব্য করেন তিনি। প্রশ্ন তোলেন, ক্লাবকে সাহায্য করলে রাগ হয় কেন? মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের সময় স্থানীয় ক্লাব এবং পুলিশের সহযোগিতায় বিধ্বস্তদের উদ্ধার করা সম্ভব হয়েছিল। উল্লেখ্য, এই অনুষ্ঠানে ক্লাবগুলির তরফে সর্বোচ্চ ৪ জন কর্মকর্তা উপস্থিত রয়েছেন। এই অনুষ্ঠানে ‘খেলসম্মান’ প্রদান করা হয় মেহুলি ঘোষ, আতার আলি, হিমাশ্রী রায়-সহ একাধিক ক্রীড়াবিদকে। 

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আরো বলেন, বাংলাকে কেউ কখনো টেনে নিচে নামাতে পারবে না। সংস্কৃতির গন্তব্য হবে বাংলা, খেলাধুলার গন্তব্য হবে বাংলা। আগামী দিনে বিশ্ব বাংলার কাছে আসবে, বাংলাকে কোথাও যেতে হবে না। একইসঙ্গে পরিসংখ্যান তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, গোটা দেশে বেকারত্বের হার বেড়েছে ৪০ শতাংশ কিন্তু বাংলায় দারিদ্র্যের হার কমেছে ৪০ শতাংশ। তিনি আরও জানিয়ে দেন, ৩৪টি ক্রীড়া সংস্থাকে অনুদান দিয়েছে রাজ্য। হকির অ্যাস্ট্রোটার্ফের জন্য ২০ কোটির অনুদান দেওয়া হয়েছে। কেন্দ্র বাংলাকে কিছুই দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *