থমকে যাবে রাজধানীর রাজপথ! ফের ধর্মঘট! কবে? কখন? জেনে নিন বিস্তারিত

থমকে যাবে রাজধানীর রাজপথ! ফের ধর্মঘট! কবে? কখন? জেনে নিন বিস্তারিত

9eef5def29fddc617117f277295d2897

কলকাতা: পেট্রোল ও ডিজেলের দাম বাড়ার অভিযোগে এবার ধর্মঘটের ডাক দিল ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটরস কো-অর্ডিনেশান কমিটি ওরফে এআইটিইউসি। মঙ্গলবার বিকেলে এই ট্যাক্সি ইউনিয়নের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ২২ ফেব্রুয়ারি টানা ২৪ ঘণ্টা কলকাতা শহরে সমস্ত ধরণের এসি এবং নন-এসি ট্যাক্সি এবং ওলা, উবেরের মতো অ্যাপ ক্যাব সার্ভিস বন্ধ থাকবে।

মঙ্গলবার একটি সাংবাদিক বৈঠক করে এই বনধের ডাক দেয় ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটরস কো-অর্ডিনেশান কমিটি। এই বৈঠকে সংগঠনের এক কার্যকরী কর্তা জানান, “২০১৮ সালে যেখানে ডিজেল পাওয়া যেত প্রতি লিটার ৭২.৮৩ টাকায়, সেখানে ২০২১ সালের ফেব্রুয়ারিতে ডিজেলের দাম ছাড়িয়েছে ৮০ টাকা প্রতি লিটারের গন্ডি, কিন্তু ট্যাক্সি ভাড়া থেকে গেছে আগের মতোই৷” এদিন সংগঠনের তরফে ট্যাক্সির সর্বনিম্ন ভাড়া ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করার দাবি জানিয়ে ধর্মঘটের ডাক দেওয়া হয়। এছাড়া আরো দাবি জানানো হয় যে, প্রতি কিলোমিটারে ট্যাক্সির ভাড়া ২৫ টাকা করে বৃদ্ধি করতে হবে।

মঙ্গলবার এই ঘোষণামঞ্চে ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটরস কো-অর্ডিনেশান কমিটির তরফ থেকে দাবি মানা না হলে ভবিষ্যতে আরো লাগাতার ও দীর্ঘ ধর্মঘটের পথে যাওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়। উল্লেখ্য, দেশে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে হুহু করে, দিন দিন যা সাধারণ মানুষের ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে। সম্প্রতি রাজস্থানে ডিজেল ১০০ টাকা প্রতি লিটার দামে বিক্রি হওয়ার খবরও সামনে এসেছে। এই অবস্থায় ভাড়া বাড়ানোর দাবিতে ধর্মঘটের পথে হেঁটেছিল বাস মালিক সংগঠনগুলিও, এবার একই দাবি নিয়ে রাজ্য সরকারের দরজায় গিয়ে ফিরে এসে ধর্মঘটের পন্থা অবলম্বন করতে চাইছে ট্যাক্সি মালিকরা। এখন দেখার বিষয় এই যে, এই ঘোষণার পর রাজ্য তরফে কোনো পদক্ষেপ গ্রহণ কইরা হয়, নাকি তিলোত্তমাবাসী ফেব্রুয়ারির একটা দিন ট্যাক্সিহীন কলকাতা চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *