অপেক্ষার অবসান, স্বাস্থ্যবিধি মেনে সকলের জন্য খুলে গেল বেলুড়মঠ

অপেক্ষার অবসান, স্বাস্থ্যবিধি মেনে সকলের জন্য খুলে গেল বেলুড়মঠ

529fea60f66bd7003580897dba300552

নিজস্ব সংবাদদাতা, বেলুড়: অপেক্ষার অবসান, সকলের জন্য খুলে গেল বেলুড়মঠ৷ করোনা সংক্রমণের জন্য দীর্ঘদিন বন্ধ ছিল বেলুড় মঠ। পুণ্যার্থী ও দর্শনার্থীদের জন্য সুখবর। সর্বসাধারণের জন্য বেলুড় মঠ খুলল আজ থেকে৷ আজ থেকে বেলুড় মঠের প্রধান ফটক খোলা হল পুণ্যার্থী ও দর্শনার্থীদের জন্য। সকালে সাড়ে ৮টা থেকে বেলা ১১টা এবং বিকেলে সাড়ে ৩টে থেকে সোয়া ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মঠের ফটক খোলা থাকবে বলে জানানো হয়েছে।

এখন মঠের প্রধান ফটক দর্শনার্থীদের জন্য খোলার আগে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। যেখান দিয়ে সকলে মঠে ঢুকবেন সেই প্রধান গেটে ঢোকার মুখে সাদা রং দিয়ে মার্কিং করা হচ্ছে। সকলকেই মানতে হবে কোভিড বিধি। সামাজিক দূরত্ব-বিধি মানতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক। স্যানিটাইজার, থার্মাল গান গেটে থাকছে। তবে, এই মুহুর্তে মিউজিয়াম বন্ধ থাকবে। মঠে বসে প্রসাদ গ্রহণ অর্থাৎ নরনারায়ণ সেবা বন্ধ থাকবে। মঠে সন্ধ্যারতি দর্শন করা যাবেনা।

করোনার পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিকের পথে। করোনায় রিস্ক ফ্যাক্টর এখন খুবই কম। সবদিক খতিয়ে দেখেই মঠের অছি পরিষদ আজ ১০ ফেব্রুয়ারী থেকে মঠ খোলার সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে লকডাউনের পর প্রায় দেড় মাস খোলা রাখা হয়েছিল বেলুড় মঠ। কিন্তু, মঠের প্রবীণ সন্ন্যাসীদের অনেকেই কোভিড আক্রান্ত হওয়ার কারণে ফের মঠ বন্ধ রাখতে হয়। এরপর ধীরে ধীরে করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। মঠ এখন সম্পূর্ণ গ্রিন জোন। এই অবস্থায় দ্বিতীয় দফায় আজ থেকেই খুলল বেলুড় মঠ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *