‘যেন ধমকি দিতে এসেছে!’ স্বরাষ্ট্রমন্ত্রীর কথা প্রসঙ্গে মমতা

‘যেন ধমকি দিতে এসেছে!’ স্বরাষ্ট্রমন্ত্রীর কথা প্রসঙ্গে মমতা

1a8b2fcc12c2d3bd5815a4af8fa4efb2

কলকাতা: ফের একবার বঙ্গ সফরে এসে কোচবিহার থেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সরকারকে আক্রমণ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিকে সামাজিক প্রতিনিধিদের সম্মেলন থেকে বক্তব্য পেশ করে স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যাপক সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, এমন এমন কথা স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যেটা তার মুখে মানায় না। কথা শুনে মনে হচ্ছিল তিনি ধমকি দিতে এসেছেন! 

এদিন মমতা বলেন, বাংলায় যারা আসবেন এখানে সবাইকে স্বাগত জানানো হয়। কিন্তু আজ স্বরাষ্ট্রমন্ত্রী এসে যে মনোভাব পোষণ করলেন এবং যে ধরনের কথা ব্যবহার করলেন তাতে মনে হল তিনি ধমকি দিতে এসেছেন। মমতার কথায়, তাঁকে ভ্রষ্টাচারী আর দুর্নীতিপরায়ণ বলা হচ্ছে, এদিকে বিজেপি নিজেরা কৃষকদের সম্মান কেড়ে নিয়েছে এবং তাদের ভয় দেখাচ্ছে। প্রতিশ্রুতি দিয়ে পালিয়ে যাওয়া দল হচ্ছে বিজেপি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি বিজেপির মত শুধু প্রতিশ্রুতি দেন না, কাজ করেন। বিজেপিকে চরম কটাক্ষ করে এদিন তিনি এও মন্তব্য করেন, ফুচকা খাওয়ার ক্ষমতা নেই ওদের, এদিকে ফুলকো লুচি খেতে চায়। 

প্রসঙ্গত, আজ কুচবিহারের জনসভা থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গে বক্তব্য রেখে বলেছেন, মমতা বন্দোপাধ্যায় রাজ্যে এমন পরিস্থিতি তৈরি করেছেন যে এখানে জয় শ্রীরাম বলা অপরাধ হয়ে গেছে। তাহলে কি জয় শ্রীরাম পাকিস্তানে গিয়ে বলতে হবে, প্রশ্ন তোলেন শাহ। এই প্রেক্ষিতেই তার স্পষ্ট বক্তব্য, নির্বাচন শেষ হতে হতে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা যাবে জয় শ্রীরাম স্লোগান। অমিতের কথায়, বাংলায় বিশেষ সম্প্রদায়ের মানুষকে ক্রমাগত তোষণ করা হয়, সেই কারণেই এখানে জয় শ্রীরাম বলা অপরাধ। তিনি আরও বলেন, বিগত পাঁচ বছর ধরে কেন্দ্রীয় সরকার রাজ্যকে প্রচুর টাকা দিয়েছে কিন্তু মুখ্যমন্ত্রী এবং তাঁর ভাইপো সেই টাকা আত্মসাৎ করেছেন। কেন্দ্রীয় একটা প্রকল্প চালু করতে দেননি এই রাজ্যে। কিন্তু বিজেপি ক্ষমতায় এলে সেই সব প্রকল্প রাজ্যে চালু হবে বলে আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *