যারা জাত নয়, ভাত চাই বলে সরব, তাদের বিরুদ্ধে পরিকল্পিত হামলা! কটাক্ষ সেলিমের

যারা জাত নয়, ভাত চাই বলে সরব, তাদের বিরুদ্ধে পরিকল্পিত হামলা! কটাক্ষ সেলিমের

ae085916960aa952a96eb0537bc5070b

কলকাতা: আজকের নবান্ন অভিযানকে কেন্দ্র করে বাম এবং বাম সহযোগী দল সমূহের উপর যে পুলিশি ‘অত্যাচারের’ অভিযোগ তোলা হচ্ছে সেই প্রেক্ষিতে মন্তব্য করতে গিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যাপক আক্রমণ করেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। তিনি বলেন, পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছে এবং আহতদের ক্ষতিপূরণ দিতে হবে রাজ্য সরকারকে।

নবান্ন অভিযানের ঘটনাকে কেন্দ্র করে যে উত্তাপ ছড়িয়েছে শহরজুড়ে তার প্রেক্ষিতে মন্তব্য করতে গিয়ে এদিন সেলিম জানান, যারাই আওয়াজ তুলছে, দুর্নীতির দিকে, সরব হচ্ছে এই বলে যে, জাত নয়, ভাত চাই, তাদের বিরুদ্ধে পরিকল্পিতভাবে এই হামলা করা হচ্ছে। তিনি আরও অভিযোগ করেন, বিক্ষোভকারীদের ওপর ব্লিচিং মেশানো জল দেওয়া হয়েছে, এক্সপায়ার করে যাওয়া কাদানে গ্যাস ছোড়া হয়েছে যাতে ক্ষতি বেশি হয়। সেলিমের স্পষ্ট দাবি, পরিকল্পিত এই ঘটনার দায় রাজ্য সরকারের। আহতদের ক্ষতিপূরণ দিতে হবে তাদের এবং যাদেরকে গ্রেফতার করা হয়েছে তাদের ছাড়তে হবে। তিনি এও বলেন, যারা এইসব ছাত্রছাত্রীদের গায়ে হাত তুলেছে তাদের কাউকে ছাড়া হবে না। রাজ্যের জায়গায় জায়গায় প্রতিবাদ, মিছিল হবে। এদিন আবার তৃণমূল কংগ্রেসের পাশাপাশি বিজেপি কেউ কড়া ভাষায় আক্রমণ করেছেন সিপিএম নেতা। বিজেপিকে তৃণমূল কংগ্রেসের বি-টিম বলে কটাক্ষ করেছেন তিনি। সেলিমের কথায়, তৃণমূল কংগ্রেসের হয়ে যারা বোমাবাজি করেছে, খুন করেছে, এখন তারাই বিজেপিতে। এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করছেন তিনি বাংলায় বোমাবাজি আর খুনোখুনি রুখবেন। এই প্রসঙ্গে সেলিম স্পষ্ট করে জানান, বিজেপি আর কিছু নয় দ্বিতীয় তৃণমূল কংগ্রেস। তোলাবাজ তৃণমূলের দ্বিতীয় সংস্করণ, কাটমানি খাওয়া এবং লুটেরাদের দ্বিতীয় সংস্করণ।

উল্লেখ্য, নবান্ন অভিযানকে কেন্দ্র করে বিনা প্ররোচনায় পুলিশ প্রশাসনের নির্মম লাঠিচার্জ, ক্যাঁদানে গ্যাস,জলকামান হামলার বিরুদ্ধে এবং উপর্যুপরি মহিলা সমাবেশ, প্যারাটিচার, টেট, মাদ্রাসা শিক্ষকদের উপর কাপুরুষোচিত আক্রমণের বিরুদ্ধে দোষী পুলিশ কর্মীদের শাস্তির দাবীতে আগামীকাল ১২ ফেব্রুয়ারি সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্য্যন্ত রাজ্যজুড়ে সর্বাত্মক হরতাল ও ধর্মঘট আহ্বান করেছে বাম ও সহযোগী ধর্মনিরপেক্ষ রাজনৈতিক দলসমূহ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *