কালিপুজোয় গরম খিচুড়ি ছোঁড়াছুড়ি! তৃণমূল-বিজেপি ধুন্ধুমার বীরভূমে

কালিপুজোয় গরম খিচুড়ি ছোঁড়াছুড়ি! তৃণমূল-বিজেপি ধুন্ধুমার বীরভূমে

ab7bde846203802c537beade4f1d472c

বোলপুর:  রাজনীতির ময়দান বাংলায় এখন দিন দিন উত্তপ্ত হচ্ছে গ্রাম থেকে শহর। আর এবার এই রাজনৈতিক উত্তাপের ঘটনা গিয়ে উঠল কালিপুজোর মণ্ডপে। বুধবার রাতে বীরভূমের সাঁইথিয়ার আমোদপুরে কালিপুজো উপলক্ষ্যে প্রসাদ বিতরণকে কেন্দ্র করে বাঁধে তৃণমূল-বিজেপি তুলকালাম। তৃণমূল ও বিজেপি কর্মীরা একে অপরের গায়ে খিচুড়ি ও গরম জল ছোঁড়ার ঘটনার সাক্ষী হয়ে রইল এই গ্রাম। এই ঘটনায় বেশ কয়েকজনের পুড়ে আহত হওয়ার খবরও ইতিমধ্যে এসে পৌঁছেছে সংবাদমাধ্যমে।

বুধবার রাতে বীরভূম জেলার আমোদপুর পুলিশ ফাঁড়ির থেকে কিছুদূরে শ্রীনিধিপুর গ্রামে কালিপুজোর আয়োজন করা হয়। আর পুজো শেষে ব্যবস্থা ছিল খিচুড়ি প্রসাদ বিতরণের ব্যবস্থা। স্থানীয় সূত্রের খবর, এই প্রসাদ বিতরণের সময়েই স্থানীয় কিছু তৃণমূল ও বিজেপি কর্মীর মধ্যে বাঁধে বচসা। মুহূর্তে তর্কাতর্কির এই বচসা চরমে পৌঁছালে তা এসে দাঁড়ায় হাতাহাতির পর্যায়ে। আর এই মুহূর্তে দুই দলের কর্মী সমর্থকরা একে অপরের গায়ে ছুঁড়তে থাকে গরম খিচুড়ি ও গরম জল। এই নিয়ে পুজোর মণ্ডপ হয়ে ওঠে রাজনৈতিক ধুন্ধুমারের রণক্ষেত্র।

কিছুক্ষনের মধ্যে ঘটনাস্থলে আমোদপুর ফাঁড়ির পুলিশ এসে পৌঁছায় এবং আহত ৬ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করে এবং বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে। এই ঘটনায় বিজেপি কর্মীদের অভিযোগ যে তৃণমূল কর্মীরা প্রথমে তাদের দিকে গরম খিচুড়ি ছুঁড়ে আক্রমণ করে। অপরদিকে তৃণমূল একই অভিযোগের তির নিশানা করে বিজেপি কর্মীদের দিকে। এই ঘটনায় গুরুতর আহত এক বিজেপি কর্মীর স্ত্রী অভিযোগ করেছেন যে তার স্বামীর বিজেপি দল করায় এই হামলা হয়েছে। যদিও তৃণমূল তরফে এই অভিযোগ অস্বীকার করে পুজো মণ্ডপে অশান্তি ছড়ানোর দায়ে বিজেপিকে তুলেছে কাঠগড়ায়। যদিও এই ঘটনার প্রেক্ষিতে এখনো অব্দি বীরভূম জেলা তৃণমূল ও জেলা বিজেপির তরফে কোনো মন্তব্য করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *