মা দুর্গার ‘অস্তিত্ব’ নিয়ে প্রশ্ন দিলীপের! বাংলায় ব্যাপক হইহই

মা দুর্গার ‘অস্তিত্ব’ নিয়ে প্রশ্ন দিলীপের! বাংলায় ব্যাপক হইহই

54c095451ffaa8c5fda6ceec4fcf5086

কলকাতা: বিতর্কিত মন্তব্যের সঙ্গে নিজেকে অতপ্রত ভাবে জড়িয়ে ফেলেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এক কথায়, বিতর্কিত মন্তব্য এবং দিলীপ ঘোষ দুটি সমার্থক শব্দ হয়ে গিয়েছে। রাজনৈতিক মৌখিক যুদ্ধে একাধিকবার নানাবিধ মন্তব্য করেছেন তিনি যা নিয়ে পরবর্তী ক্ষেত্রে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে। এবার মা দুর্গাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি রাজ্য সভাপতি। যা নিয়ে আপাতত তোলপাড় রাজ্য-রাজনৈতিক মহল। নিন্দায় সরব তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: মমতার বিরুদ্ধে প্রত্যক্ষ ক্ষোভ প্রদর্শন, টুইটার থেকে ছবি সরালেন দীনেশ

এক সর্বভারতীয় জনপ্রিয় সংবাদ মাধ্যমের আলোচনা সভায় অংশগ্রহণ করে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মা দুর্গার অস্তিত্ব নিয়ে প্রশ্ন তোলেন। বেফাঁস মন্তব্য করে বলেন, রামের পূর্বপুরুষের নাম পাওয়া যায়, দুর্গার পাওয়া যায় কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে! দিলীপ ঘোষের এই মন্তব্যের পর ব্যাপকভাবে নিন্দায় সরব হয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। অভিযোগ তোলা হচ্ছে, এই মন্তব্য করে দেবী দুর্গার অবমাননা যেমন করা হয়েছে তেমন অপমান করা হয়েছে বাংলার নারী তথা রাজ্যের মহিলাদের। একই সঙ্গে গোটা বাংলার মানুষকে অসম্মানিত করেছে বিজেপি। তৃণমূল কংগ্রেসের বক্তব্য, দেবী দুর্গা বাঙালিদের অনুপ্রেরণা, শক্তি। তাঁকে নিয়ে এই মন্তব্য অভাবনীয়। যে বিজেপি নিজেদের ধর্মের রক্ষক হিসেবে পরিচিতি দেয়, সেই বিজেপি এখন মা দুর্গার অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলছে। এটাই প্রমাণ করে তারা ধর্মকে কতটা অসম্মান করে এবং বাংলা তথা বাঙালিকে কি চোখে দেখে। তৃণমূল কংগ্রেসের তরফে আরো বলা হয়েছে, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মা দুর্গাকে নিয়ে এই মন্তব্য করে আসলে বাংলার সংস্কৃতিকে অপমান করেছেন, বাংলার মানুষ এই অপমান সহ্য করবে না। 

আরও পড়ুনতৃণমূলকে না হারালে বিজেপিকে হারানো যাবে না: ইয়েচুরি

ওই আলোচনা সভায় অংশগ্রহণ করে দিলীপ ঘোষ মূলত বলেছিলেন, তৃণমূল কংগ্রেসের কোন আদর্শ নেই। ধর্মের জায়গায় রাজনীতির কথা বলে আর রাজনীতির জায়গায় জাতপাত নিয়ে কথা বলে। ভগবান রাম একজন রাজা ছিলেন, তার পূর্বপুরুষের নাম পাওয়া যায়। কিন্তু মা দুর্গার পূর্বপুরুষের নাম পাওয়া যায় কি, এই প্রশ্ন সরাসরি করেননি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *