‘কথা রাখেননি মুখ্যমন্ত্রী’! ফের রাজপথে আক্রান্ত SSC উত্তীর্ণ বহু চাকরিপ্রার্থী

‘কথা রাখেননি মুখ্যমন্ত্রী’! ফের রাজপথে আক্রান্ত SSC উত্তীর্ণ বহু চাকরিপ্রার্থী

aa431f03e7fdd2c8160389f17adad6a3

কলকাতা: রাজ্যে এসএসসি পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগের প্রক্রিয়ায় স্বচ্ছতার দাবিতে ফের পথে নামল পশ্চিমবঙ্গ এসএসসি যুব ছাত্র অধিকার মঞ্চ। শনিবার দুপুর ১টা নাগাদ শিয়ালদহ থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিলে মিলিত হন শতাধিক টেট উত্তীর্ণ প্রার্থী। রাজ্যে শিক্ষক নিয়োগে সরকারের গড়িমসি ও দুর্নীতির প্রতিবাদে আজকের এই প্রতিবাদ মিছিল বলে জানিয়েছেন অধিকার মঞ্চের সদস্যরা।

শনিবার এই মিছিল একটু আগে যেতেই তাদের বাধা দেয় কলকাতা পুলিশ। এজেসি রোডের উপর এনআরএস হাসপাতালের সামনে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকানোর চেষ্টা করলে বিক্ষোভকারী চাকরিপ্রার্থীদের। কিন্তু পুলিশের বাধা মেনে না নেওয়ায় পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সাময়িক ধস্তাধস্তি শুরু হয়। এরপরেই আন্দোলনকারী শিক্ষক প্রার্থীদের আটক করে পুলিশ৷ তাদের লালবাজারে নিয়ে যাওয়া হয়৷

উল্লেখ্য, ৩ বছর আগে কলকাতা প্রেস ক্লাবের সামনে অবস্থান বিক্ষোভ করেছিল এসএসসি যুব ছাত্র অধিকার মঞ্চ। সেই সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাদের নিয়োগের প্রতিশ্রুতি দিলেও তাকে কার্যকরী হয়নি, এমনটাই দাবি জানিয়েছেন মঞ্চের সদস্যরা। আর তাই রাজ্য সরকারের এই গড়িমসির বিরুদ্ধে আবার সরব হয়ে পথে নেমেছেন তারা। গত মাসে আরও একাধিক অবস্থান বিক্ষোভ ও সাংবাদিক সম্মেলন করেছেন মঞ্চের কর্তারা। তবে আজ মিছিলে তাদের বাধা দেওয়া এবং আটক করার বিষয়ে মঞ্চ থেকে জানানো হয়েছে, দ্রুত তাদের নিয়োগ না করা হলে আগামী দিনে আরো বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *