যুগলে দেখলেই কড়া ব্যবস্থা! সরস্বতী পুজোতে হুঁশিয়ারি বজরং দলের

যুগলে দেখলেই কড়া ব্যবস্থা! সরস্বতী পুজোতে হুঁশিয়ারি বজরং দলের

0150d54c03ce18449758afed2526a006

উত্তরপাড়া: বাংলা এবং বাঙালিকে সংস্কৃতির পাঠ পড়াতে সরস্বতী পুজোতে হুঁশিয়ারি দিল বজরং দল। পোস্টার বের করে যুগলদের সতর্ক করা হয়েছে তারা যেন সরস্বতী পুজোতে রাস্তায় না বেরোয় তার কারণ সেটা বাংলার সংস্কৃতির বিরোধী! বজরং দলের এই পোস্টারের চেয়েছে উত্তর পাড়ায়। স্বাভাবিকভাবেই ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়েছে এই পোস্টার গুলিকে কেন্দ্র করে। এর আগে ১৪ ফেব্রুয়ারি অর্থাৎ ভ্যালেন্টাইন্সডের দিন এইরকম পোস্টার বের করেছিল বজরং দল।

যুগলদের সতর্ক করে পোস্টারে লেখা হয়েছে, “বসন্ত পঞ্চমী মা সরস্বতীর আরাধনা করার দিন। এই পূণ্য দিনটিকে ও আমাদের সংস্কৃতিকে পাশ্চাত্য সংস্কৃতি ব্যবহার করে নষ্ট করে দেওয়া হচ্ছে এবং কিছু মানুষ এই দিনটিকে বাংলায় ভ্যালেন্টাইন্স ডে তে রূপান্তরিত করেছেন। এই পাশ্চাত্য সংস্কৃতির ব্যবহার একদমই সমর্থনযোগ্য ও গ্রহণযোগ্য নয়। যদি এই দিনটিতে কাউকে জুটি হিসেবে ঘুরতে দেখা যায় তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে!” একই সঙ্গে এও জানানো হয়েছে, বিজেপি সরকার ক্ষমতায় আসলে এই ধরনের অভদ্রতামো যাতে না হয় সেই জন্য প্রয়োজনীয় আইন আনা হবে! এমন পোস্টারে সরগরম হয়ে গিয়েছে উত্তর পাড়া এলাকা। তৃণমূল কংগ্রেসের তরফে জানানো হচ্ছে, শুধু পোস্টার পড়েনি, সোশ্যাল মিডিয়ার বিভিন্ন গ্রুপে হুমকি দিচ্ছে বজরং দল। সরস্বতী পুজোর দিন স্কুল কলেজের ছেলে মেয়েরা পুজো দেওয়ার পর এদিক-ওদিক ঘুরে বেড়ায় এবং সময় কাটায় এটাই এই দিনের ঐতিহ্য। কিন্তু বিজেপি সেই ঐতিহ্যের বিরোধিতা করছে ও বাংলা এবং বাঙালির সংস্কৃতিকে অপমান করছে।

এদিকে বিজেপির তরফ থেকে জানানো হয়েছে, বজরং দলের সঙ্গে তাদের কোনো রকম সম্পর্ক নেই। ‌সরস্বতী পুজোর দিন স্কুল-কলেজের ছেলেমেয়েরা আনন্দ করে এবং ঘুরে বেড়ায় এটা ঠিক। তবে সরস্বতী পুজো‌যে বাঙালির ভ্যালেন্টাইনস ডে এটা তারা সমর্থন করেন না এটা স্পষ্ট করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *