শহরে শাহ, ভারত সেবাশ্রম সংঘে আরতি করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

শহরে শাহ, ভারত সেবাশ্রম সংঘে আরতি করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

2af8646a12212bea60da84c727bf1a24

কলকাতা: কিছুদিন আগে রাজ্য সফরে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ৭ দিনের ব্যবধানে ফের বঙ্গ সফরে তিনি। বুধবার রাতেই শহরে চলে এসেছেন কারণ আজ সারাদিন প্রচুর কর্মসূচি রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর। এদিন পরিবর্তন যাত্রার সূচনা থেকে শুরু করে রোড সো এবং জনসভা সবই রয়েছে তাঁর। সেই মতই সকালের বালিগঞ্জ ভারত সেবাশ্রম সংঘে পৌঁছান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে আরতি করতে দেখা যায় তাঁকে। 

পরবর্তী ক্ষেত্রে দক্ষিণ ২৪ পরগনার নামখানায় উদ্বাস্তু পরিবারের মধ্যাহ্নভোজ করার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী। এর আগে বঙ্গ সফরে এসে কৃষক পরিবার এবং দলিত পরিবারের মধ্যাহ্নভোজ করেছিলেন তিনি। এবার উদ্বাস্তু পরিবারের মধ্যাহ্নভোজ সারতে চলেছেন শাহ। পাশাপাশি জানা গিয়েছে, গঙ্গাসাগর পৌঁছে কপিল মুনির আশ্রম এ পূজা দেবেন তিনি পরবর্তী ক্ষেত্রে পরিবর্তন যাত্রার সূচনা এবং জনসভা করবেন অমিত শাহ। বিকেলে কাকদ্বীপের এস বি আই মোড় পর্যন্ত রোড শো করার কথা রয়েছে তাঁর। এদিকে, নামখানায় অমিত শাহর সভাস্থলের কাছেই এসএফআইয়ের ব্যানার পড়েছে। তাতে লেখা, ‘ওমিট অমিত শাহ’। প্রতিশ্রুতি অনুযায়ী চাকরির দাবিতে ব্যানার লাগানোর পাশাপাশি, রাস্তায় চক দিয়ে লেখা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকে কেন্দ্র করে প্রতিবাদ জানাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে বাম ছাত্র সংগঠনের দাবি। বিজেপির প্রতিক্রিয়া এখনও মেলেনি এই ব্যাপারে।

উল্লেখ্য, বুধবার রাতে বিমানবন্দরে অমিত শাহকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, রাজীব বন্দ্যোপাধ্যায়, রাহুল সিনহারা। সেখান থেকে নিউটাউনের হোটেলে পৌঁছন স্বরাষ্ট্রমন্ত্রী। এখানেই এদিন সকালে বিএসএফ কর্তাদের সঙ্গে বৈঠক করেন। সূত্রের খবর, অনুপ্রবেশ নিয়ে এই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীকে রিপোর্ট দিয়েছেন আধিকারিকরা। ভোটের আগে অনুপ্রবেশ রুখতে বিএসএফকে আরও কড়া হওয়ার বার্তা দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *