রিমোটে বিস্ফোরণ, দাবি মমতার, আহতদের ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা

রিমোটে বিস্ফোরণ, দাবি মমতার, আহতদের ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা

a2a551fc72e0a8239d882f1aabf28d81

কলকাতা: বোমার আঘাতে গুরুতর আহত রাজ্যের মন্ত্রী জাকির হোসেনকে হাসপাতালে দেখতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, সকাল ১১.১৫ নাগাদ হাসপাতালে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। 

এদিন হাসপাতালে আহত মন্ত্রী জাকির হোসেনকে দেখতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘটনা সম্পর্কে ব্যাখ্যা করে বলেন, ব্যাপারটা খুবই ভয়াবহ। মুখ্যমন্ত্রী জানাচ্ছেন, আহত মন্ত্রীর সঙ্গে যারা ছিল তারা জানিয়েছেন যে ব্যাপারটা রিমোট কন্ট্রোলে ঘটানো হয়েছে এবং এটা পুরোটাই পূর্ব পরিকল্পিত কাজ। একজন মন্ত্রী আমজনতার মত ট্রেন ধরতে যাচ্ছেন, ট্রেনের টিকিট কেটেছেন, সেই অর্থে রেলের সুরক্ষার দায়িত্ব রাজ্য সরকারের নয়। কিন্তু যে সময় এই ঘটনা ঘটেছে সেখানে নাকি কোনো রেল পুলিশ ছিল না বলেও এদিন দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্ষেত্রে যারা গুরুতর আহত হয়েছেন তাদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা এবং যারা অল্প আহত হয়েছেন তাদের পরিবার পিছু ১ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া বিস্ফোরণে যাদের হাত এবং পা ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের রাজ্য সরকারের তরফে সমস্ত চিকিৎসার দায়িত্ব নেওয়া হবে বলে এ দিন ঘোষণা করেছেন তিনি।

প্রাথমিক পর্যায়ে জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হলেও এদিন ভোর রাতে কলকাতা এসএসকেএম হাসপাতালে স্থানান্তর করা হয় তাঁকে। তিনি এখন আপাতত সুস্থ রয়েছেন এবং বিপন্মুক্ত হয়েছেন বলে জানা যাচ্ছে। মন্ত্রীর পাশাপাশি দেহরক্ষী সুজন বিশ্বাসকেও এসএসকেএম হাসপাতালে আনা হয়েছে। তাঁর শরীরে স্প্লিন্টারের আঘাতের মাত্রা বেশি। তাঁরও অস্ত্রোপচার করা হবে। এদিকে, ঘটনাস্থলে পৌঁছেছে সিআইডি এবং পরবর্তী ক্ষেত্রে সেখানে যাবে ফরেন্সিকের একটি দল। সেই দলে রয়েছেন ৭ জন বিশেষজ্ঞ। একই সঙ্গে ঘটনাস্থলে তদন্ত শুরু করেছে জিআরপি বলেও জানা গিয়েছে। ফাইল ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *