করোনা আক্রান্ত শোভনদেব চট্টোপাধ্যায়, হোম কোয়ারেন্টিনে বিদ্যুৎমন্ত্রী

করোনা আক্রান্ত শোভনদেব চট্টোপাধ্যায়, হোম কোয়ারেন্টিনে বিদ্যুৎমন্ত্রী

7be77aa6f343d0170d66964a7272946f

কলকাতা: করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা হলেও নিয়ন্ত্রণে এসেছে এমন যখন মনে হচ্ছে তখন ফের রাজ্যের এক মন্ত্রী ভাইরাস আক্রান্ত হলেন। ‌ সংক্রামিত হয়েছেন রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়। জানা গিয়েছে বিগত বেশ কয়েকদিন ধরে সর্দি-কাশি এবং জ্বরে ভুগছিলেন তিনি। গতকাল পরীক্ষা করা হলে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এই প্রেক্ষিতে আপাতত হোম আইসোলেশনে রয়েছেন শোভন দেব চট্টোপাধ্যায়। তবে পরিবার সূত্রে খবর, তেমন কিছু সংকটজনক পরিস্থিতির তৈরি হয়নি। বিদ্যুৎ মন্ত্রীর মৃদু সংক্রমণ রয়েছে।

পরিবার সূত্রে আরও জানা গিয়েছে, যেহেতু শোভনদেব চট্টোপাধ্যায়ের করোনা সংক্রমণ হয়েছে তাই পরিবারের বাকি সদস্যদের ভাইরাস পরীক্ষা করা হবে। এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর শারীরিক অবস্থার কথা জেনে তাঁকে বাড়িতেই থাকার নির্দেশ দিয়েছেন। বিগত কয়েক সপ্তাহে রাজ্যে করোনা ভাইরাস সংক্রমণের দাপট কিছুটা কমলেও এখন হঠাৎ কিছুটা বৃদ্ধি পাওয়ায় আশঙ্কা বেড়েছে রাজ্যবাসীর। অনেকেই ধারণা করেছিলেন যে এখন হয়তো করোনাভাইরাসের তেমন দাপটার নেই। কিন্তু রাজ্যের মন্ত্রীর ফের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা আতঙ্ক বাড়িয়েছে। এর আগে চুদামুভি কংগ্রেস থেকে শুরু করে বিজেপির একাধিক নেতা এবং সদস্য ভাইরাস আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে অবশ্যই উল্লেখযোগ্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, তৃণমূল কংগ্রেসের সুজিত বসু সহ প্রমুখ।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে,  গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬১০ জন। যা গতকালের তুলনায় প্রায় ২৭.২ শতাংশ বেশি। ফলে দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯ লক্ষ ৩৭ হাজার ৩২০ জন। তবে এঁদের মধ্যে বেশিরভাগই সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে এই মারণ রোগে চিকিৎসাধীন ১ লক্ষ ৩৬ হাজার ৫৪৯ জন। প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ কর্মসূচি। সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার কোভিশিল্ড ও ভারত বায়োটেকের কোভ্যাক্সিন, দুই টিকা ভারতে প্রদান করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *