কোথায় গা ঢাকা দিয়েছে লালা? আসানসোলে ব্যবসায়ীর বাড়িতে হানা সিবিআইয়ের

আসানসোলেরকন্যাপুরে ব্যবসায়ী জয়দেব মন্ডলের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই

329a064b4e89cdc93be73f61d04e184e

আসানসোল: একুশের বিধানসভা নির্বাচনের আগে কয়লা ও গোরু পাচারকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরেই সক্রিয় হয়ে উঠেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। ইতিমধ্যে একাধিক পুলিশ অফিসার ও রাজনৈতিক নেতা কর্মীর নামও জড়িয়েছে এই চক্রে। সিবিআইয়ের তদন্তে  কয়লা পাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত হিসেবে উঠে এসেছে যাঁর নাম তিনি হলেন অরূপ মাঝি ওরফে লালা। বেপাত্তা এই লালার সন্ধানেই এখন কার্যত আদাজল খেয়ে লেগেছেন গোয়েন্দারা।

লালার সন্ধান পেতে মরিয়া সিবিআই শুক্রবার তল্লাশি চালিয়েছে তাঁর ঘনিষ্ঠ ব্যবসায়ী জয়দেব মণ্ডলের বাড়িতে, এদিন এমনটাই জানা গেছে বিশেষ সূত্রের খবরে। আসানসোলের কন্যাপুরে উক্ত ব্যবসায়ীর দুটি বাড়িতেই চালানো হয় তল্লাশি। এছাড়াও লালার সন্ধানে রাজ্যের অন্যান্য কয়েকটি জায়গাতেও তদন্ত তল্লাশি চালানো হচ্ছে বলে জানা গেছে সিবিআই সূত্রে। 

এদিন সকালে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সদস্যরা জয়দেব মন্ডলের বাড়ির উদ্দেশ্যে আসানসোলে রওনা দেন। বাড়িতে গিয়ে তাঁরা পরিবারের লোকজনের সঙ্গে কথাও বলেছেন দীর্ঘক্ষণ। কোথায় কীভাবে লালা লুকিয়ে আছেন সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। খতিয়ে দেখা হয় বিভিন্ন নথিপত্রও। স্থানীয় সূত্রের খবর, এই জয়দেব মন্ডল এর আগেও কয়লা পাচার চক্রের সঙ্গে নিজের নাম জড়িয়েছেন। বাম এবং তৃণমূল জমানাতে একাধিকবার এ বিষয়ে তাঁর নাম উঠে এসেছে। বিভিন্ন সময় ধৃতদের জেরা করে জানা গেছে ব্যবসায়ী জয়দেব মন্ডলের কথা। আর তাই এবার লালার সন্ধানেও তাঁকেই বেছে নিয়েছে সিবিআই।

প্রসঙ্গত, সিবিআইয়ের কয়লা ও গোরু পাচার তদন্তে বারবার উঠে এসেছে গুরুত্বপূর্ণ নাম। জানা গেছে রেল, নিরাপত্তা সংস্থা এমনকি পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরাও এই দুর্নীতির সঙ্গে জড়িত। তদন্ত অনুযায়ী শমনও জারি করেছে কেন্দ্রীয় সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *