ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী! এবার করবেন ‘ব্রিগেড সমাবেশ’

ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী! এবার করবেন ‘ব্রিগেড সমাবেশ’

760c24300b0ef3dbd7db012919e60b58

কলকাতা: বাংলায় ক্ষমতা দখলের লড়াইয়ে কোমর বেঁধে নেমে পড়েছেন বিজেপির রাজ্য থেকে কেন্দ্রীয় স্তরের নেতৃত্ব৷ আর এর মাঝেই আগামী ৭ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেড সমাবেশের গুঞ্জন শোনা যাচ্ছে বিজেপি শিবিরে৷ রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে, লোকসভা অধিবেশন শুরু আগের দিনই কলকাতার অলিন্দ ব্রিগেড গ্রাউন্ডে সভা করতে পারেন প্রধানমন্ত্রী। তবে তাঁর আগে আগামী ২২ ফেব্রুয়ারি এবং ২৮ মার্চ রাজ্যে আসছেন নমো।  ২২ ফেব্রুয়ারি একটি রাজনৈতিক ও বাকি সরকারি কর্মসূচি রয়েছে৷ ২৮ মার্চ যদিও সরকারি সফরে আসছেন প্রধানমন্ত্রী, তাও এদিন রাজনৈতিক সমাবেশের মঞ্চে তাকে দেখতে চাইছেন রাজ্য বিজেপি নেতৃত্ব, এমনটাই জমিয়েছেন রাজ্য বিজেপি নেতৃত্ববৃন্দ।

বাংলার রাজ্য রাজনীতিতে নিজেদের মাটি শক্ত করতে মরিয়া গেরুয়া শিবির। একের পর এক সভা করে চলেছেন মোদি, শাহ, নাড্ডা’রা। গত ২৩ জানুয়ারি ভিক্টরিয়ায় নেতাজি সংগ্রহশালার উদ্বোধনে এসেও রাজনৈতিক সূত্র টেনে গেছেন মোদি। তাছাড়া ৭ ফেব্রুয়ারি হলদিয়ায় কেন্দ্রীয় প্রকল্পের উদ্বোধনে এসে রাজ্যে বিজেপির প্রবেশের আভাষ দিয়ে গেছেন প্রধানমন্ত্রী। তবে বেশ কিছু সপ্তাহ আগে রাজ্য বিজেপি জানিয়েছিল, ভোটের নির্ঘন্ট প্রকাশের আগে রাজ্যে নির্বাচনী সভা করবেন না প্রধানমন্ত্রী। কিন্তু নির্ঘন্ট প্রকাশের আগেই রাজ্যে ক্ষমতায় আসার জন্য কোমর বেঁধে লেগে পড়েছেন তিনিও। 

সম্প্রতি রাজ্যে বিজেপির একাধিক সভা হলেও কিছুটা ব্রাত্য রয়ে গেছে উত্তরবঙ্গ। এখনও পর্যন্ত নড্ডা, অমিত ও মোদীর যে ক’টি কর্মসূচি হয়েছে তার মধ্যে কোচবিহারে ‘পরিবর্তন যাত্রা’-র সূচনা এবং মালদহে কৃষকদের নিয়ে নড্ডার সহভোজ ও ইংরেজবাজারে রোড-শো ছাড়া সবই হয়েছে৷ গত লোকসভা নির্বাচনে ভোটের সংখ্যার নিরিখে উত্তরবঙ্গের থেকে কিছুটা পিছিয়ে দক্ষিণবঙ্গ। তাই এবার দক্ষিণবঙ্গে নিজেদের মাটি শক্ত করতে বারবার সভা করছে বিজেপি। তবে এবার প্রধানমন্ত্রী উত্তরমুখী হতে পারেন বলে জানা গেছে রাজ্য বিজেপি সূত্রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *