এবার ‘টুম্পা’ যাবে ব্রিগেড! ভাইরাল গানে প্রচার শুরু সিপিএমের

এবার ‘টুম্পা’ যাবে ব্রিগেড! ভাইরাল গানে প্রচার শুরু সিপিএমের

b47aca0cf044563a3c62d66d6d3c6d77

কলকাতা: “টুম্পা সোনা, দুটো হাম্পি দেনা…” একটা গান কার্যত তোলপাড় ফেলে দিয়েছে গোটা পশ্চিমবাংলায়। অল্প সময়ের মধ্যেই আট থেকে আশি সকলের মুখে মুখে ফিরেছে এই গান। সেই প্রচন্ড বিখ্যাত গানটি এবার নিজেদের প্রচারের হাতিয়ার করল সিপিএম। ২৮ তারিখ তাদের ব্রিগেড, তার আগে ‘টুম্পা সোনা’ গানের প্যারোডি বানিয়ে নিজেদের প্রচার শুরু করে দিয়েছে লাল শিবির। মোদী থেকে শুরু করে দিদি, বিজেপি এবং তৃণমূলকে খোঁচা দিয়ে বীজেমূল, সবই রয়েছে সিপিএমের এই প্রচার গানের মধ্যে। 

আসন্ন বিধানসভা নির্বাচনের কংগ্রেস এবং আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সঙ্গে জোট করে লড়াই করবে বামফ্রন্ট শিবির। তার আগে আগামী ২৮ তারিখ রয়েছে তাদের ব্রিগেড সভা। সেই প্রেক্ষিতে রাজনৈতিক প্রচারে এবার সিপিএম হাতিয়ার করল ভাইরাল হয়ে যাওয়া প্রচন্ড জনপ্রিয় ‘টুম্পা’ গানকে। গানের প্রত্যেকটি লাইন জুড়ে রয়েছে তৃণমূল এবং বিজেপিকে কটাক্ষ। ‌ মুখ্যমন্ত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রী, নারদ কেলেঙ্কারি থেকে শুরু করে দলবদল, সব তুলে ধরা হয়েছে এই গানের মাধ্যমে। গত লোকসভা নির্বাচনে বাংলায় বামেদের অবস্থা একেবারে সঙ্গীন হয়ে গিয়েছিল কারণ তাদের ভোট ছিল ৭ শতাংশ। তবে লোকসভা নির্বাচনের সঙ্গে বিধানসভা নির্বাচনের সামগ্রিক তফাৎ রয়েছে তাই এবার পুরোদমে ঘুরে দাঁড়াতে প্রস্তুতি নিচ্ছে তারা। তাই আরো বেশি করে মানুষের কাছে পৌঁছোতে ভাইরাল হয়ে যাওয়া গানের সাহায্য নিচ্ছে লাল ব্রিগেড। সবকিছুর লক্ষ্য একটাই, ২১ সালে বাংলা জয়।

ফেব্রুয়ারি মাসের শেষ রবিবার, ২৮ তারিখ বামেদের ব্রিগেড সমাবেশ। সূত্র মারফত জানা যাচ্ছে, সেই সমাবেশে উপস্থিত থাকতে পারেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী থেকে শুরু করে সিপিএম নেতা কানহাইয়া কুমার। এছাড়াও বঙ্গ কংগ্রেসের একাধিক নেতৃত্ব তো থাকার কথাই রয়েছে। ভিডিও সৌজন্যে: ইউটিউব 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *