দস্যি মেয়ে! ২ তালিবান জঙ্গিকে নিকেশ আফগান কিশোরীর, ভাইরাল বন্দুক হাতে ছবি

তালিবানরা যে ফের কিশোরীর ওপর হামলা করতে পারে, তা আগেই বুঝতে পেরে গিয়েছিল প্রতিবেশী ও স্থানীয় প্রশাসন। তাই আগে থেকে তৈরি ছিলেন তাঁরা।

cf1b34fd8e408df479c9f000ecdd73c8

কাবুল: বাবা-মাকে হত্যা করেছে তালিবানরা। সেই তালিবানদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে বীরের আখ্যা পেয়েছে আফগান কিশোরী। গত সপ্তাহে এই ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের ঘোর প্রদেশে। এই ঘটনার সত্যতায় সিলমোহর দিয়েছে স্থানীয় প্রশাসন। 

আরও পড়ুন: মহাকাশ থেকে লেন্সবন্দি বেগুনি রঙের বিদ্যুৎ ঝলক, মন্ত্রমুগ্ধ নেটিজেনরা

প্রশাসনের তরফে জানানো হয়, বেশ কিছু তালিবান জঙ্গি ওই কিশোরীর বাড়িতে হামলা করে। হামলার সময় কিশোরীটি বন্দুক তুলে নিয়ে পালটা তালিবানি জঙ্গিদের ওপর হামলা করে। ঘটনায় দুই জঙ্গি মারা গিয়েছে। আহত হয় আরও কিছু। জানা যায়, প্রথমে তালিবানের ওই জঙ্গি দলটা পালিয়ে যায়। কিন্তু তালিবানরা যে ফের কিশোরীর ওপর হামলা করতে পারে, তা আগেই বুঝতে পেরে গিয়েছিল প্রতিবেশী ও স্থানীয় প্রশাসন। তাই আগে থেকে তৈরি ছিলেন তাঁরা। ফের তালিবানরা আরও বড় দল নিয়ে কিশোরীর বাড়িতে হামলা করতে গেলে প্রশাসন ও প্রতিবেশীদের আক্রমণের মুখে পিছু হটে। 

আরও পড়ুন: করোনা যোদ্ধাদের পাত পেড়ে খাওয়ালেন ট্রাম্প-জায়া, ত্রাণ বিলি কন্যা ইভাঙ্কার

জানা গিয়েছে, ওই কিশোরীর বাবা সরকারের সমর্থক। সেই কারণে তালিবান হামলা করেছিল। স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, কিশোরীর একটি ভাই রয়েছে। কিশোরীর বয়স ১৪ থেকে ১৬ বছরের মধ্যে। কিশোরীটি ও তার ভাইকে অপেক্ষাকৃত নিরাপদ অঞ্চলে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে আফগান প্রশাসনের তরফে জানানো হয়েছে। ‘একে ৪৭’ বন্দুক হাতে কিশোরীর একটি ছবি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। আফগানরা ওই কিশোরীকে বীরের তকমা দিচ্ছেন।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *