ভোটের মুখে বাংলায় বিপুল অস্ত্র-ভাণ্ডারের সন্ধান! চিন্তিত প্রশাসন

ভোটের মুখে বাংলায় বিপুল অস্ত্র-ভাণ্ডারের সন্ধান! চিন্তিত প্রশাসন

ead5006eb20089c47fbe25c4b0736f70

ক্যানিং: ভোটের আগে দক্ষিণবঙ্গে ফির মিলল অস্ত্র ভান্ডারের হদিস। শনিবার রাতে পুলিশের বিশেষ একটি অভিযানে দক্ষিণ ২৪ পরগনা জেলার জয়নগর এলাকায় পাওয়া গেল এই অস্ত্র মজুতকারী এবং অস্ত্র তৈরির আস্তানাটি। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে খয়রুল ইসলাম নামে এক ব্যক্তিকে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, প্রশাসন ও সাধারণ মানুষের নজর এড়িয়ে কাজ করতেই এই ছোট বাড়িতে চলত অস্ত্র তৈরি ও মজুতের কাজ। 

সূত্রের খবর, শনিবার সন্ধ্যায় গোলনসূত্রে খবর পেয়ে জয়নগর এলাকার বকুলতলা থানার পুলিশ হানা দেয় মনিরতট এলাকার এই ছোট বাড়িটিতে। পুলিশের এই অভিযানে বারুইপুর জেলা পুলিশের বিশেষ সদস্যের একটি টিমও যোগদান করে। শনিবার গভুর রাতে পুলিশের যৌথ উদ্যোগে এই অস্ত্রাগারের সন্ধান মেলে এবং প্রচুর পরিমানে অস্ত্র বাজেয়াপ্ত করা হয়। সোমবার আদালতে পেশের আগে ঘটনায় ধৃত খয়রুল ইসলামকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্তে আরো কিছুটা এগিয়ে যেতে চাইছে। পুলিশ সূত্রে জানা গেছে, ওই ছোট বাড়ি থেকে দশটি নতুন ওয়ান শাটার পাইপগান সহ বন্দুক তৈরির যাবতীয় সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। 

এই অস্ত্র কারখানা থেকে অস্ত্র কোথায় যোগান যেত? কোনো রাজনৈতিক দলের মদতে কি তাহলে চলত এই অস্ত্রের নির্মাণ? ভোটের আগে এত অস্ত্র কেনই বা তৈরি করেছিল খয়রুল? এইসব প্রশ্নের উত্তর খয়রুলকে জেরার মাধ্যমে মিলবে বলে অনুমান জেলা পুলিশের। তবে এই ঘটনা যথেষ্ট চাঞ্চল্য সৃষ্টি করেছে এলাকায় এবং ভোটের মুখে এই বিপুল অস্ত্র ভান্ডারের সন্ধান যথেষ্ট চাপে ফেলেছে পুলিশ প্রশাসনকে, এমনটাই মনে করছেন রাজ্যের বিশেষজ্ঞ মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *