ঠিকানা ‘ভুল’ অমিত শাহের! মানহানি মামলা সরল ব্যাঙ্কশাল মেট্রোপলিটন আদালতে

ঠিকানা ‘ভুল’ অমিত শাহের! মানহানি মামলা সরল ব্যাঙ্কশাল মেট্রোপলিটন আদালতে

7cedba46f51a69452547b28b5275cbdb

কলকাতা:  মানহানি মামলার সমনে ঠিকানা ‘ভুল’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের৷ মামলা সরানো হল ব্যাঙ্কশাল মেট্রোপলিটন আদালতে। এমনটাই জানালেন অমিত শাহের আইনজীবী৷ চলতি সপ্তাহেই এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে বলে খবর।

আরও পড়ুন- ভীত-সন্ত্রস্ত হয়ে বাঁচতে হচ্ছে! ভোট প্রসঙ্গে প্রধান বিচারপতিকে চিঠি প্রাক্তন এজি’র

অমিত শাহের বিরুদ্ধে মানহানি মামলা করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়৷ এই মামলার সমনের পরিপ্রেক্ষিতেই সোমবার রাজ্যের বিধায়ক ও সাংসদের জন্য গঠিত বিধাননগরে বিশেষ আদালতে হাজিরা দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আইনজীবী ব্রিজেশ ঝা। দু’দিন আগে বিশেষ আদালতে অমিত শাহকে আদালতে হাজির থাকার জন্য সমন পাঠানো হয়৷ তবে বিশেষ কোনও কারণে তিনি উপস্থিত হতে না পারলে, কোনও প্রতিনিধিকে আদালতে পাঠাতে হবে বলে জানানো হয়৷ সেই মতোই এদিন অমিত শাহের বদলে এদিন হাজিরা দেন তাঁর আইনজীবী৷ আদালতে উপস্থিত হয়ে তিনি জানান, যে ঠিকানায় স্বরাষ্ট্রমন্ত্রীকে সমন পাঠানো হয়েছে সেটি ভুল। ওই ঠিকানায় স্বরাষ্ট্রমন্ত্রী থাকেন না। 

মামলকারি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী সঞ্জয় বসু জানান, ২০১৮ সালের ১১ অগাস্ট মেয়ো রোডে বিজেপি’র সমাবেশ থেকে তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়েছিল৷ ভারতীয় জনতা পার্টির ‘যুব স্বাভিমান সমাবেশ র্যা লি’-তে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওই সমাবেশে তিনি বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় চিরকাল ইউপিএ’র সঙ্গেই ছিলেন৷ ইউপিএ দিয়েছিল ১ লক্ষ ৩২ হাজার কোটি টাকা৷ আর মোদী সরকার দিয়েছে ৩ লক্ষ ৫৯ হাজার কোটি টাকা। অথচ বাংলার মানুষ উন্নয়নের কোনও টাকা পাননি। কোথায় গেল এই ৩ লক্ষ ৫৯ হাজার কোটি টাকা? এটা গিয়েছে ভাইপো আর সিন্ডিকেটের পেটে৷  

আরও পড়ুন-  ফিরহাদ হাকিমের মেয়েকে ED নোটিস? ‘বদনাম করছে’, বললেন প্রিয়দর্শিনী!

এই মন্তব্য যথেষ্ট অপমানজনক এবং অবমাননাকর৷ এই অভিযোগ তুলেই মানহানির মামলা দায়ের করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর প্রেক্ষিতেই সোমবার সকাল দশটায় সমন পাঠানো হয়েছিল৷ প্রসঙ্গত, বিজেপির রাজ্য দফতরের ঠিকানায় সমন পাঠানো হয়েছিল। তার প্রেক্ষিতেই ভুল ঠিকানা বলে দাবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর তরফের।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *