‘বাঘ নয়, ভয়ে বিড়াল হয়ে গেছেন মমতা’, তীব্র কটাক্ষ দিলীপের

জেল থেকে লালুপ্রসাদ যাদবের কি পরিণতি হয়েছিল মনে করিয়ে দিয়েছেন দিলীপ ঘোষ

de0b3f74061ba666755b2623a6b79233

কলকাতা: একুশের বিধানসভা নির্বাচনের আগে রাজনৈতিক বাদানুবাদে এখন উত্তপ্ত বঙ্গ রাজনীতি। ভোট যে দরজায় কড়া নাড়ছে রাজনৈতিক মহলের আচরণে তা স্পষ্ট। একদিকে যেমন গত লোকসভা নির্বাচনের সাফল্যকে হাতিয়ার করে বাংলার মসনদ দখলের লড়াইয়ে ঝাঁপিয়েছে বিজেপি, অন্যদিকে তেমনি ক্ষমতা ধরে রাখতে মরিয়া শাসক শিবিরও। এই উত্তাপের আবহেই এবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের কটাক্ষ করলেন গেরুয়া নেতা দিলীপ ঘোষ।

ভোটের আগে একাধিক দলবদলের সাক্ষী থেকেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। ঘাসফুলের ছত্রছায়া থেকে বেরিয়ে বিজেপিতে নাম লিখিয়েছেন অনেক হেভিওয়েট নেতাই। কিন্তু তাতে ভয় পান না বলেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রীর সেই বক্তব্যের সূত্র ধরেই আক্রমণ শানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর মতে ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় যে ভয় পেয়েছেন তা একপ্রকার স্পষ্ট। এ প্রসঙ্গে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবের দৃষ্টান্তও উঠে এসেছে দিলীপ বাবুর গলায়।

বস্তুত, গতকাল ভাষা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন বাংলা ভাষা তাঁকে বাঘের মতো লড়াই করতে শিখিয়েছে। “কেন আমি ইঁদুর দেখে ভয় পাবো?” প্রশ্ন করেছিলেন তিনি। সোমবার সকালে এ ব্যাপারে প্রতিক্রিয়া জানতে চাইলে দিলীপ ঘোষ বলেন, “কত হিম্মত আছে ওনার আমার জানা আছে। বাঘ নয়, উনি বিড়াল হয়ে গেছেন।” এ ধরণের কথা বলে কাকে ‘চমকাচ্ছেন’ মুখ্যমন্ত্রী? প্রশ্ন করেছেন তিনি।

গতকাল বিরোধীদের উদ্দেশ্যে হুঁশিয়ারি দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, প্রয়োজন হলে জেল থেকে লড়াই করেও জিতে যেতে পারেন তিনি। এ প্রসঙ্গে দিলীপ বাবুর বক্তব্য, “লালুপ্রসাদ যাদবের কথা মনে আছে তো? উনি জেল থেকে জিতেছিলেন?” এরপরই লোকসভা ভোটের প্রসঙ্গ টেনে গেরুয়া নেতার হুঁশিয়ারি, “উনি তো ১৮টা গোল খেয়েছেন আমাদের কাছে। এবার ২০০ গোল দেবো।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *