সোয়া এক ঘণ্টার জিজ্ঞাসাবাদ! অভিষেকের বাড়ি থেকে বেরিয়ে গেল সিবিআই

সোয়া এক ঘণ্টার জিজ্ঞাসাবাদ! অভিষেকের বাড়ি থেকে বেরিয়ে গেল সিবিআই

aae1654183346a3c56d61c829a9dbae1

কলকাতা: কয়লা কাণ্ড মামলা নিয়ে আজ তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে আসার কথা ছিল সিবিআইয়ের দলের। সময় মতোই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য আসে তারা। প্রায় সোয়া এক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর অবশেষে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি থেকে বেরিয়ে গেল সিবিআইয়ের দল। জানা যাচ্ছে, প্রাথমিকভাবে কোনো রকম তথ্য না দিতে চাইলেও রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বয়ান পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নিতে চলেছে সিবিআই। তাৎপর্যপূর্ণ ভাবে এদিন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে সিবিআই আসার আগেই সেখানে গিয়ে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

সূত্রের খবর, প্রাথমিকভাবে সাধারণ প্রশ্ন করার পর থাইল্যান্ডের ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত প্রশ্ন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে করে সিবিআই। তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে, পরবর্তী ক্ষেত্রে নিজাম প্যালেসে সিবিআই বৈঠকে বসতে চলেছে উচ্চপদস্থ আধিকারিকের সঙ্গে এবং সেখানে বয়ানের পর্যালোচনা করা হবে বলে জানা গেছে। তবে আজকের মত রুজিরা বন্দ্যোপাধ্যায়ের জিজ্ঞাসাবাদের পর্ব শেষ হয়েছে। পরবর্তী ক্ষেত্রে বৈঠকের পর সিবিআই আধিকারিকরা সিদ্ধান্ত নেবেন যে আর তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে কিনা বা, আজকের বয়ানের পর তারা কতটা সন্তুষ্ট বা আদৌ সন্তুষ্ট হয়েছেন কিনা। এই জিজ্ঞাসাবাদের জন্য ইতিমধ্যেই উত্তেজনার পারদ ছিল তুঙ্গে, তবে সেই উত্তেজনা আরও বাড়িয়ে দেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।‌প্রাথমিক কোনও খবর ছাড়াই হঠাৎ এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হাজির হন তিনি।

গত ২১ তারিখ দুপুরে অভিষেক পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠায় সিবিআই৷ সিবিআইয়ের এই নোটিশের জবাবে রুজিরা বলেন, ‘‘ কোন বিষয়ে এবং কেন আমাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে জানা নেই৷ ২৩ ফেব্রুয়ারি ১১টা থেকে দুপুর ৩টের মধ্যে আমার বাসভবনে আপনাদের সুবিধা মতো আসতে পারেন৷’’ সেই সঙ্গে রুজিরা জানান, ‘‘দয়া করে আপনাদের সময়সূচি আগে থেকে জানিয়ে দেবেন৷’’ সেই মতই আজ সাড়ে ১১টা নাগাদহরিশ মুখার্জী রোডে ১৮৮এ শান্তিনিকেতনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি যান সিবিআইয়ের ৮ আধিকারিক৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *