ফের পাহাড়ে দিলীপ-বিড়ম্বনা, ‘গো ব্যাক’ বললেন গুরুংপন্থীরা!

ফের পাহাড়ে দিলীপ-বিড়ম্বনা, ‘গো ব্যাক’ বললেন গুরুংপন্থীরা!

0edb813a990e38aa3ed72c6460940f54

দার্জিলিং: পশ্চিমবঙ্গের শৈলশহরে ফের প্রতিবাদের মুখোমুখি হল ভারতীয় জনতা পার্টি। মঙ্গলবার সকালে বিজেপির ‘পরিবর্তন যাত্রা’ অর্থাৎ রথযাত্রার মিছিল শৈল শহর দার্জিলিংয়ে প্রবেশ করলে তাদের বিমল গুরুংয়ের সমর্থকদের প্রতিবাদের মুখোমুখি হতে হয়। এদিন দার্জিলিংয়ের ঘুম স্টেশনের কাছে শৈল শহরে ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করতে আসা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয়ের সামনে ‘বিজেপি মুর্দাবাদ’, ‘গো ব্যাক দিলীপ ঘোষ’ বলে শ্লোগান দেওয়া হয়৷ কালো পতাকা দেখানো হয় তাঁকে৷ এই ঘটনার প্রেক্ষিতে যদিও দিলীপ ঘোষ এবং যাত্রায় অংশ নেওয়া বিজেপি কর্মীদের কোনো প্রতিক্রিয়া দেখা যায়নি।

উত্তরবঙ্গে ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করে সোমবার কালিম্পংয়ে র‍্যালি করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কালিম্পং থেকে মো গোলবার সকালে এসে বিজেপির এই রথযাত্রা পৌঁছায় দার্জিলিংয়ে। সেখানে প্রথমে ঘুম স্টেশনের সামনে এবং পরে দার্জিলিং স্টেশনের সামনে গুরুংপন্থী মোর্চা সমর্থকদের প্রতিবাদ ও কালো পতাকার সম্মুখীন হতে বিজেপির এই র‍্যালি এবং রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয়কে।

9e0372dfd995b5fda8fb52de7680dd14

বেশ কয়েকমাস আগেই তৃণমূলের সঙ্গে হাত মিলিয়েছেন পাহাড়ের দাপুটে মোর্চা নেতা বিমল গুরুং। আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণা নিয়ে ফেরার গুরুং ফের পাহাড়ে তলানিতে গিয়ে ঠেকা ঘাসফুলের সমর্থনকে ফিরিয়ে আনার লক্ষ্যে পাহাড়ের এলাকায় এলাকায় বারবার করেছেন র‍্যালি এবং সভা। সম্প্রতি গুরুং বিজেপির বিরুদ্ধে অভিযোগ এনে বলেছেন, গত লোকসভা নির্বাচনে শৈলশহরের তিনটি আসনে বিজেপি জয়লাভ করলেও কাজ হয়নি মোটেই। পাশাপাশি মোর্চা নেতাদের দাবি, পাহাড়ে বিজেপি নেতাদের ঢুকতে দেওয়া যাবে না, পাহাড়ে এলেই তাদের ‘গো ব্যাক’ বলে কালো পতাকা দেখানো উচিত। তাই মঙ্গলবার সকালের এই ঘটনা বিমল গুরুংয়ের এই মন্তব্যেরই জের বলে মনে করা হচ্ছে। এর আগেও পাহাড়ে গিয়ে  আক্রান্ত হন দিলীপ ঘোষ৷ এবার তেমন কোনও ঘটনা না ঘটলেও কালো পতাকা দেখতে হল দিলীপকে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *